1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
আদালতের আদেশ উপেক্ষা করে দুই বাজারের ইজারা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৫ পূর্বাহ্ন

আদালতের আদেশ উপেক্ষা করে দুই বাজারের ইজারা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের পেকুয়ায় উচ্চ আদালতের আদেশ উপেক্ষা করে দুটি বাজারের ইজারা দিয়েছে উপজেলা প্রশাসন। গত ১৬ মার্চ এ ইজারা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি পেকুয়া উপজেলার এগারোটি হাট-বাজার ১৪২৯ বাংলা সনের জন্য ইজারা বিজ্ঞপ্তি দেয় পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা। ২রা মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত দরপত্র বিক্রয় করা হয়। দরপত্র দাখিলের সময় ছিলো ১৬ মার্চ দুপুর ১টা পর্যন্ত। একইদিন বিকেল ৩টার দরপত্র খোলা হয়। কিন্তু অংশগ্রহণকারীদের অভিযোগ আদালতের আদেশ উপেক্ষা ও অনিয়মের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা ইজারা কার্যক্রম শেষ করেন।

শিলখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওয়াহিদুর রহমান ওয়ারেছি বলেন, ভূমি সংক্রান্ত জটিলতার কারণে আমি ইজারা কার্যক্রম স্থগিত রাখতে উচ্চ আদালতের শরণাপন্ন হই। আদালত এই আবেদনের প্রেক্ষিতে রুল জারি করে ইজারা কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। কিন্তু পেকুয়ার ইউএনও তা আমলে না নিয়ে নতুন ইজারাদার নিয়োগ করেছেন।

পেকুয়া বাজারের ইজারাদার শওকত হোছাইন বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে সরকারী নির্দেশে আমাকে তিনমাস বাজার বন্ধ রাখতে হয়েছে। এতে আমি আর্থিকভাবে যথেষ্ট ক্ষতির সম্মুখীন হয়েছি। বিষয়টি বিবেচনায় নিয়ে আমার ইজারা মেয়াদ বৃদ্ধির জন্য আমি ইউএনওর কাছে লিখিত আবেদন করেছিলাম। কিন্তু তিনি তা সুরাহা না করায় আমি উচ্চ আদালতের শরণাপন্ন হই। আদালত আমার আবেদনের প্রেক্ষিতে ইজারা কার্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দেন। কিন্তু তা আমলে না নিয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজার ইজারা দিয়েছেন। যা আদালত অবমাননার সামিল।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার ব্যবহৃত সরকারী নাম্বারে একাধিকবার করা কল রিসিভ না করায় এব্যাপারে তার মন্তব্য জানা যায়নি।

এব্যাপারে স্থানীয় সরকার বিভাগ কক্সবাজারের উপপরিচালক শ্রাবস্তী রায় বলেন, আদালতের আদেশের বিষয়টি আমি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব। ইজারাদার নিয়োগ হলেও এখনো বাজার কাউকে বুঝিয়ে দেয়া হয়নি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম