1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
আল আমিন হাসপাতালে প্রসূতি মৃত্যুর ঘটনায় সাড়ে ৩ লাখ টাকায় দফায় দফায় রফাদফা! - দৈনিক জনতার বার্তা
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩৩ অপরাহ্ন

আল আমিন হাসপাতালে প্রসূতি মৃত্যুর ঘটনায় সাড়ে ৩ লাখ টাকায় দফায় দফায় রফাদফা!

সোলায়মান আহমেদ, চাঁদপুর প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

সোলায়মান আহমেদ, চাঁদপুর প্রতিনিধিঃ

চাঁদপুর আল-আমিন হাসপাতাল (প্রাঃ) লিঃ এ ডাক্তার তানিয়ার ভুল চিকিৎসায় রাহিমা বেগম (২২) নামের প্রসূতি মৃত্যুর ঘটনায় প্রায় আট ঘন্টাপর সাড়ে ৩ লাখ টাকায় হাসপাতাল কর্তৃপক্ষের সাথে নিহতের স্বজনদের রফাদফা সম্পন্ন হয়।

৮ অক্টোবর শুক্রবার বিকেল ৩টার দিকে হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রসূতির মৃত্যু হয়। সন্ধ্যা ৭টা থেকে রাত ১১ টা পর্যন্ত টানা ৪ ঘন্টা হাসপাতাল কর্তৃপক্ষের সাথে একটি চক্র ও নিহতের স্বজনদের বৈঠক শেষে সাড়ে ৩ লাখ টাকারফাদফা করা হয়। পরে রাত ১১টায় মৃত গৃহবূর লাশ হাসপাতাল কতৃপক্ষ অ্যাম্বুলেন্স যোগে মৃতের স্বামীর বাড়ি আখনেরহাটে পাঠিয়ে দেয়।

নাম প্রকাশে অনিশ্চুক বৈঠকে থাকা একজন জানায়, রফদফার বৈঠক চলাকালে চাঁদপুর আল-আমিন হাসপাতাল (প্রাঃ) লিঃ এর ব্যবস্হাপনা পরিচালক শুক্কুর মোস্তান, পরিচালক মোস্তফা কামাল, সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল পাটওয়ারী, ইউপি সদস্য কাদির,নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুজ্জামানসহ মৃতের স্বজনরা উপস্থিত ছিলেন। রফাদফা চলাকালে প্রসূতির শ্বশুড় ছেলের বউ শোকে চেয়ার থেকে জ্ঞান হারিয়ে নিচে পড়ে যায়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়।


মৃতের স্বজনরা প্রথমে হনসপাতাল কতৃপক্ষের কাছে ১০ লাখ টাকা দাবি করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের দোষ নেই বলে সর্বোচ্চ ১ লাখ টাকা দিতে রাজি হয়। পরে উভয় পক্ষের দরকষাকষিতে ৮ ঘন্টা অতিবাহিত করে রাত ১১ টায় সাড়ে ৩ লক্ষ টাকায় সমাঝোতা করে। নিহতের স্বজনদের নগদ ৩৫ হাজার টাকা দিয়ে বাকি টাকা চেকের মাধ্যমে পরিশোধ করবেন হাসপাতাল কর্তৃপক্ষ।

তবে এর পূর্বে একাধিকবার বিভিন্ন হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও প্রসূতি মৃত্যুতে ডাঃ শামসুন্নাহার তানিয়ার নাম রয়েছে।


রফাদফার কারণে নিহতের স্বজনরা আইনী ব্যবস্থা না নেওয়ায় প্রতিবার এই ধরণের চিকিৎসকরা পার পেয়ে যাচ্ছেন বলে জানান বিভিন্ন স্থান থেকে হাসপাতালে আসা রোগীদের লোকজন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম