1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কর্তৃক বিক্ষোভ মিছিল ও মানব-বন্ধন! - দৈনিক জনতার বার্তা
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:২৯ অপরাহ্ন

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কর্তৃক বিক্ষোভ মিছিল ও মানব-বন্ধন!

মো: সাইদুর রহমান, নিজেস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

মো: সাইদুর রহমান, নিজেস্ব প্রতিবেদকঃ

১০-১০-২০২১ তারিখে রোজ রবিবার। খাগড়াছড়ি জেলার,মহালছড়ি উপজেলাধীন ৪নং মাইসছড়ি ইউনিয়নের পাঁচ একর নামক এলাকায় বাঙ্গালীদের নিজেস্ব জায়গায় নির্মানাধীন বসতিঘর রাতের অন্ধকারে ইউপিডিএফ(প্রসিত) সন্ত্রসী কর্তৃক ভেঙ্গে দেওয়া এবং বাঙ্গালীদের প্রাণনাশের ভয় দেখানো, দেশপ্রেমিক সেনাবাহিনী ও স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের জড়িয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং প্রকাশ্যে মিথ্যা বানোয়াট গুজব ছড়ানোর প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম নাগবিক পরিষদ কর্তৃক বিক্ষোভ মিছিল ও মানব-বন্ধন করা হয়েছে।

উক্ত মানব-বন্ধনে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের, খাগড়াছড়ি জেলার সুযোগ্য সভাপতি, ইঞ্জিনিয়ার মো:আব্দুল মজিদ, মহিলা পরিষদের নেত্রী, ছালমা আহমেদ মৌ, ছাত্রনেতা, শাহাদাৎ হোসেন কায়েস, মহালছড়ি উপজেলার সভাপতি, মো:শাহাদাৎ হোসেন

আরো উপস্থিত ছিলেন, ৫ নং ওয়ার্ডের মেম্বার, মো:আজিজ, ৬ নং ওয়ার্ড মেম্বার, মো: ফরিদুল ইসলাম,ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সাংবাদিক কর্মীগণ।

উক্ত মানব-বন্ধনে ৫ নং ওয়ার্ড মেম্বার মো:আজিজ বলেন,কয়েক দিন আগে পাঁচ একর নামক এলাকায় বাঙ্গালীদের নিজেস্ব কবিলতের জমিতে নির্মানাধীন বসতি-ঘর ইউপিডিএফ কর্তৃক ভেঙ্গে দেওয়া হয়।এতে সাধারণ বাঙ্গালীরা (জমির মালিক) প্রতিবাদ করলে, মটর সাইকেল ভাঙ্গচুর সহ তাদের উপর নির্বিচারে অত্যাচার করে ও প্রাণনাশের হুমকি দেয় ইউপিডিএফ এর অস্ত্রধারী সন্ত্রাসীরা।এতে মহালছড়ি থানায় মামলা করা হলেও সন্ত্রাসীদের ধরতে পারেনি পুলিশ। তারি সুরাহা পেতে আজ মানব-বন্ধনের ডাক দেওয়া হয়।

নাগরিক পরিষদের সভাপতি বলেন, শুধু মাইসছড়িতেই নয়, ইউপিডিএফ এর অস্ত্রধারী সন্ত্রাসীদের অত্যাচারে শান্তিতে বসবাস করতে পারছে না ৩ পার্বত্য এলাকার সাধারণ বাঙ্গালীরা।


ছোট-খাটো ব্যবসা থেকে শুরু করে গাড়ি চালাতে গেলেও চাঁদা দিতে হচ্ছে ইউপিডিএফ এর অস্ত্রধারী সন্ত্রাসীদের।শুধু তাই নয়, সরকার কর্তৃক কবিলতের জায়গাতেও বসবাস করতে দিচ্ছে না এই অস্ত্রধারী সন্ত্রাসীর দল।

এর প্রেক্ষিতে সভাপতি বলেন,আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাই যেন,অতি দ্রুত পার্বত্য বাসিকে অস্ত্রধারী ইউপিডিএফ এর সন্তাসীদের হাত থেকে রক্ষা করে।

এবং তিনি বাঙ্গালীর অধিকার আদায়ের জন্য সাধারণ জনগন কে আহ্বান জানান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম