1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
গাইবান্ধার সুন্দরগঞ্জে রাক্ষুসী তিস্তার তীরে নির্মাণ হচ্ছে আলিবাবা থিম পার্ক! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন

গাইবান্ধার সুন্দরগঞ্জে রাক্ষুসী তিস্তার তীরে নির্মাণ হচ্ছে আলিবাবা থিম পার্ক! জনতার বার্তা

মোঃ নাজমুল হুদা, রংপুর বিভাগীয় প্রধানঃ
  • আপডেটের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১

মোঃ নাজমুল হুদা, রংপুর বিভাগীয় প্রধানঃ

‘চিচিং ফাঁক’ বা আরবিতে আফতাহু ইয়া সামসিমু,যা আরব্য উপন্যাসের সহস্র রজনীর ‘আলিবাবা ও চল্লিশ চোর’গল্পের একটি যাদু শব্দ।

যে গল্পের ৪০ জন চোর তাদের চুরি করা ধনরত্ন ওই ‘চিচিং ফাঁক’ শব্দটি বলে একটি গুহার মুখ খুলে সেখানে লুকিয়ে রাখতেন। আর কাঠুরের আলিবাবা সেই শব্দটি ব্যবহার করে গুহা থেকে অর্জন করেছিলেন অনেক ধনরত্ন।

এটি সেই আরব্য রজনীর ‘আলিবাবা ও চল্লিশ চোর’ এর গল্প না হলেও এটি গাইবান্ধার সুন্দরগঞ্জে নির্মাণাধীন ‘আলিবাবা থিম পার্ক’ এর গল্প, যা এখন অনেকটাই দৃশ্যমান ।

সুন্দরগঞ্জ উপজেলা সদর থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে মীরগঞ্জ-চৈতন্য বাজার- ইমামগঞ্জ বাজার হয়ে সোজা উত্তর দিকে গাইবান্ধা,রংপুর, কুড়িগ্রাম জেলার সম্মেলন স্থানে রাক্ষুসি তিস্তা নদীর তীরে ৩৫ একর জমির উপর চমৎকার এক নৈসগিক প্রকৃতির পরিবেশে এই ‘আলিবাবা থিম পার্ক’ এর অবস্থান।

আরব্য উপন্যাসের সেই যাদু শব্দ চিচিং ফাঁক বলে মণিমুক্তা না মিললেও এই আলিবাবা থিম পার্কের প্রবেশপথেই চোখে পড়বে আল্লাহর ৯৯ নাম খচিত নির্মাণাধীন ২০ মিটার উঁচু ভাস্কর্য, দেয়ালে দেয়ালে চোখে পড়বে জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় বায়তুল মোকাররম, জেরুজালেম পবিত্র মসজিদ আল আকসা, পবিত্র কাবা শরীফ,হয়রত ফাতেমা (রাঃ)এর বাড়ি, জর্ডানের মরুভূমির সেই সাহাবি গাছসহ খোদাই করা বিভিন্ন ঐতিহাসিক নিদর্শনের চিত্র ।

দর্শনার্থীদের বসার জন্য রয়েছে সিমেন্ট দিয়ে গাছের আদলে তৈরি বসার চেয়ার, দেশি বিদেশি বিভিন্ন গাছ লাগিয়ে পরিপাটি করে সাজানো হয়েছে নয়নাভিরাম রাস্তা, সমুদ্রের বড় মাছের খাদ্য সংস্থান‌ কিভাবে হয় ও অগ্নিয়োগির গলিত লাভা এবং বড় বড় সাপ কিভাবে মানুষকে দংশন করতে পারে তা দেখানো হবে।

পার্কের উত্তরে থাকবে পাহাড় এবং পানির উপর দিয়ে ট্রেন চলাচলের ব্যবস্থা,থাকবে পানির ঢেউ সেই ঢেউয়ে মেতে উঠেবে দর্শনার্থীরা, সাথে থাকবে পিকনিক স্পট।

পুরো পরিকল্পনা অনুযায়ী আলিবাবা থিম পার্কটির নির্মাণ কাজ শেষ হলে এটি হবে দর্শনার্থীদের জন্য বিনোদনের একটি অন্যতম জায়গা।

তিস্তার ভরা যৌবনে পার্কটি হয়ে উঠবে আরো মনোরম, দর্শনার্থীরা পাবে নির্মল হাওয়া।

অশ্লীলতামুক্ত স্বচ্ছ বিনোদন কেন্দ্র হোক এটি এমনটাই প্রত্যাশা করছে স্থানীয়রা ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম