1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
গুরুদাসপুরে ছাত্রলীগ নেতার এ কেমন শোক দিবস পালন! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:১০ পূর্বাহ্ন

গুরুদাসপুরে ছাত্রলীগ নেতার এ কেমন শোক দিবস পালন! জনতার বার্তা

রাশিদুল ইসলাম, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১

রাশিদুল ইসলাম, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের গুরুদাসপুরে শহীদ মিনারে ছাগল, তেল ও রান্নার পাতিল নিয়ে ফটোসেশান করে শোক দিবস পালন করেছেন ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন ফরহাদ।

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলার পিপলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে ওই ফটোসেশান করেন তিনি। ছবিটি ফেসবুকে পোস্ট করায় তা মূহুর্তেই ভাইরাল হয়ে যায়। ওই ছবিকে ঘিরে সুধী সমাজে চলছে সমালোচনার ঝড়।

ছবিতে দেখা যায়-শহীদ মিনারের ওপর ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন সহ চারজন খিচুড়ি রান্নার পাতিল ও তেল সামনে দাঁড়িয়ে আছেন। অপর একজন ছাগল নিয়ে বসে আছেন।

জানা যায়, আসন্ন খুবজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খিচুড়ি ভোজের আয়োজন করেন। সেই আয়োজনকে কেন্দ্র করেই ফেসবুকে প্রচারের জন্য শহীদ মিনারের ওপর ছাগল নিয়ে ফটোসেশান করেন তিনি।এই ছবিকে নিয়ে সমালোচনা হলে তার ফেসবুক আইডি থেকে ছবিটি ডিলিটও করে দেন তিনি। কিন্তু ছবিটি মোবাইলের স্ক্রীনশট দিয়ে রাখেন অনেকেই। শহীদ মিনার অবমাননার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

এদিকে ফেসবুকে ওই ছবি পোস্ট করার কথা স্বীকার করে ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন বলেন, শহীদ মিনার আমাদের মুক্তমঞ্চ। বঙ্গবন্ধুর দোয়া মাহফিলের পূর্বে ছবিটি তোলা হয়। তাছাড়া বাংলাদেশের সব শহীদ মিনারেই মানুষ দাঁড়ায় এবং আড্ডা দেয়। এখানে শহীদ মিনারকে অবমাননা করা হয়নি।

তবে খুবজীপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন বলেন, মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতার জন্য যারা আত্মহতি দিয়েছেন তাদের স্মরণেই শহীদ মিনার।সেই শহীদ মিনারকে অবমাননা করার সুযোগ কারো নেই। ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি আমরা যখন শ্রদ্ধা জানাই তখন এ ধরণের ছবি তুলে ফেসবুকে পোষ্ট করে অবশ্যই শহীদ মিনারের অবমাননা করা হয়েছে। অবমাননাকারী যেই হোক তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে জানান তিনি।

এ ব্যাপারে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তমাল হোসেন বলেন, খোঁজ নিয়ে শহীদ মিনার অবমাননাকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম