1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
গোমস্তাপুরে রহনপুর রেল স্টেশন থেকে আম নিয়ে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের যাত্রা শুরু। - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন

গোমস্তাপুরে রহনপুর রেল স্টেশন থেকে আম নিয়ে ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের যাত্রা শুরু।

মোঃ সিফাত রানা, গোমস্তাপুর উপজেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

মোঃ সিফাত রানা, গোমস্তাপুর উপজেলা প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী হয়ে ঢাকা ম্যাঙ্গো স্পেশাল ট্রেন আজ উদ্ধোধন করা হল।

সোমবার (১৩ জুন) বিকেল ৪ টায় এর উদ্বোধন করেন,শহিদুল ইসলাম, প্রধান পরিবহন কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী, এই সময় উপস্থিত ছিলেন শাহীদুল ইসলাম,বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক বাংলাদেশ রেলওয়ে পাকশী ,মোঃ নাসির উদ্দিন বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পাকশী ৷মমতাজুল ইসলাম বিভাগীয় রেলওয়ে যান্ত্রিক প্রকৌশলী ক্যারেজ বাংলাদেশ রেলওয়ে পাকশী,মোঃ গোলাম মোস্তফা বিশ্বাস সাবেক সংসদ চাঁপাইনবাবগঞ্জ ২, আসমা খাতুন,উপজেলা নির্বাহী অফিসার গোমস্তাপুর, আরও উপস্থিত ছিলেন, রেলওয়ে কর্মকর্তা কর্মচারী ও স্হায়ী গর্ণমান্য ব্যাক্তিবর্গ।

আম চাষি ও ব্যবসায়িদের সঙ্গে কয়েক দফা আলোচনায় তাঁরা জুনের প্রথম সপ্তাহে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন টি চালুর জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন। এবং মন্ত্রনালয়ে তা প্রস্তাব করা হয়। কিন্তু কিছু কাজ বাকি থাকায় প্রথম সপ্তাহে ট্রেনটি চালু করা সম্ভব হয় নি। তবে আজ ১৩ই জুন সোমবার থেকে প্রতিদিন রহনপুর স্টেশন থেকে বিকেল ৪ টায় আম নিয়ে ছেরে যাবে এই ট্রেনটি।

তবে এলাকাবাসী ও ব্যবসায়ীরা জানিয়েছেন এতো দেরিতে ট্রেনটি চালু করায় তাঁরা হতাশা হয়েছেন।বিভিন্ন জাতের আম এখন শেষের দিকে।বেশি টাকা দিয়ে কুরিয়ার সার্ভিসে আম পাঠাতে অভ্যাস্ত হয়ে পড়েছে।তবে দেরিতে হলেও অনেকে স্বাগত জানিয়েছেন যাতে তাঁরা কম খরচে ট্রেনটিতে আমসহ অন্যান্য পন্য সামগ্রি ঢাকা পাঠাতে পারবে।সোমবার সকাল থেকেই স্টেশন কাউন্টারে আম, শাকসবজি, ফলমূল ও ডিমসহ ইত্যাদি পণ্য বুকিং শুরু করেছিলেন। তবে আজ উদ্ভোদনের দিনে আম ছারা অন্য কোন পন্য বুকিং হয় নি।

এই বিষয়ে শহিদুল ইসলাম, প্রধান পরিবহন কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী, জানান,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আজ সোমবার থেকে এই ট্রেনটি উদ্বোধন করা হল। ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি ৫টি ওয়াগনে ২১৫ টন অর্থাৎ ১ টনে ১ হাজার কেজি একদিন ২ লক্ষ ১৫ হাজার কেজি আম পরিবহন করা যাবে।ট্রেনটি ১৬ টি স্টেশনে যাত্রা বিরতি করবে। আগামী প্রায় মাস দেড় এই ট্রেনটি চলাচল করবে।১ টাকা ৩০ পয়সা কেজি দরে দুই বছর ধরে আম পরিবহণ করছে ট্রেনটি এবারও একই ভাড়া থাকছে। এই ট্রেনে আম ছাড়াও শাকসবজি, দেশীয় ফলমূলসহ পার্সেল হিসেবে অন্যান্য মালমাল পরিবহন করা যাবে বলে জানান প্রধান পরিবহন কর্মকর্তা বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম