1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
চকরিয়ায় আইএসডিই(ISDE) কর্তৃক ধর্মীয় নেতাদের সমন্বয়ে কোভিড-১৯ সচেতনতা সভা। - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৩:২৩ পূর্বাহ্ন

চকরিয়ায় আইএসডিই(ISDE) কর্তৃক ধর্মীয় নেতাদের সমন্বয়ে কোভিড-১৯ সচেতনতা সভা।

বিপ্লব দাশ, চকরিয়া প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বুধবার, ২৯ জুন, ২০২২

বিপ্লব দাশ, চকরিয়া প্রতিনিধিঃ

ইন্টিগ্রেটেড সোস্যাল ডেভেলপমেন্ট ইফোর্ট( ISDE) বাংলাদেশের চট্টগ্রাম কক্সবাজার জেলায় অবহেলিত,পিছিয়ে পড়া অনগ্রসর জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে নিয়োজিত স্থানীয় বেসরকারি স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়নমূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি নানাবিধ উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করে আসছে। কোভিড-১৯ মহামারীর শুরুর থেকেই বিভিন্ন দাতা সংস্থার সহযোগিতায় আইএসডিই জরুরী খাদ্য সহায়তা ও করোনাকালীন সময়ে করণীয় সম্পর্কে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় সচেতনতা বৃদ্ধি ও ভ্যাকসিন গ্রহনে জনগণকে উদ্বুদ্ধকরণ করার জন্য ইউনিসেফ ও এডাব এর সহযোগিতায় চকরিয়া উপজেলায় COVID-19 Prevention শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করছে।

আজ উক্ত প্রকল্পের আওতায় ধর্মীয় নেতাদের সম্পৃক্ত করার লক্ষ্যে ওরিয়েন্টেশন শীর্ষক কর্মশালা হয়। চকরিয়া উপজেলা মোহনা হল রুমে-উক্ত কর্মসূচীর সমন্বয়কারী মোহাম্মদ জাহাঙ্গীর আলম এর সন্ঞলনায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে থাকেন -চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা-জনাব জেপি দেওয়ান। প্রধান আলোচক হিসেবে থাকেন চকরিয়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাঃ শোভন দত্ত।

উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন -আরএমও ডাঃ ইফতেখারুল ইসলাম(মিশুক), সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন -যুব উন্নয়ন কর্মকর্তা মমতাজুল হক,সমবায় কর্মকর্তা তপন দাশ, ও এডাব এর জেলা সমন্বয়কারী মোহাম্মদ হারুনুর রশিদ।

উক্ত অনুষ্ঠানে চকরিয়া উপজেলার সকল ধর্মীয় নেতাগণ, ইমাম ও পূজারীগণ সকলে উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ সচেতনতা উপলক্ষে ইসলাম অনুসারীদের পক্ষ হতে প্রতিনিধি সরুপ বক্তব্য রাখেন -জনাব মোহাম্মদ মৌলভী নুরুল আবছার, হিন্দু ধর্মের অনুসারী পক্ষ হতে প্রতিনিধি সরুপ বক্তব্য রাখেন -শ্রী সুধীর চন্দ্র দাশ, বৌদ্ধ ধর্মের অনুসারী পক্ষ হতে প্রতিনিধি সরুপ বক্তব্য রাখেন পটল বড়ুয়া সহ আরো অনেকে।

উক্ত প্রকল্পের সেচ্ছাসেবী হিসেবে সার্বিক দায়িত্ব পালন করেন-জনাব জালাল উদ্দীন, আসিফনুর হাসনাত, আব্দুল্লাহ মোহাম্মদ ফাহিম,শহিদুল ইসলাম ও সাদিয়া সোলতানা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম