1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
ঝিনাইদহ কালীগঞ্জে ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ সম্পন্ন! - দৈনিক জনতার বার্তা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

ঝিনাইদহ কালীগঞ্জে ১১টি ইউনিয়নে ভোটগ্রহণ সম্পন্ন!

মোঃ আবু সুফিয়ান শান্তি, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

মোঃ আবু সুফিয়ান শান্তি, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

কোন অপৃতিকর ঘটনা ছাড়াই ব্যাপক উৎসব আমেজের মধ্যে দিয়ে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

গত রোববার (২৮ নভেম্বর ২১) সকাল থেকেই প্রতিটি ইউনিয়নে ভোট কেন্দ্রেই ছিল মহিলা ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। সেই সাথেই ছিল প্রশাসনের নজিরবিহিন নিরাপত্তা বেষ্টনী। এবারে নির্বাচনের ফলাফলে আওয়ামীলীগের থেকে- ৮ জন, আ’লীগ বিদ্রোহী- ২ জন ও স্বতন্ত্র থেকে – ১ জন (হিজড়া সম্প্রদায়ের) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।


কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বেসরকারী ফলাফলে চেয়ারম্যান পদে বিজয়ীরা হলেন- ১ নং সুন্দপুর দূর্গাপূর ইউনিয়নে ওহিদুজ্জামান ওদু (আ’লীগ নৌকা) (বিনাপ্রতিদ্বন্দিতায় ) ২ নং জামাল ইউনিয়নে মোদাচ্ছের হোসেন (আ’লীগ নৌকা) ৩ নং কোলা ইউনিয়নে আলাউদ্দিন আল আজাদ (আ’লীগ বিদ্রোহী (আনারস প্রতিক), ৪ নং নিয়ামতপুর ইউনিয়নে রাজু আহম্মেদ রনি লস্কর (আ’লীগ নৌকা), ৫ নং সিমলা রোকনপুর ইউনিয়নে নাছির চৌধুরী (আ’লীগ নৌকা), ৬ নং ত্রিলোচনপুর ইউনিয়নে হিজড়া সম্প্রদায়ের নজরুল ইসলাম রিতু (স্বতন্ত্র আনারস প্রতিক), ৭ নং রায়গ্রাম ইউনিয়নে আলী হোসেন অপু (আ’লীগ নৌকা) (বিনাপ্রতিদ্বন্দিতায় ), ৮ নং মালিয়াট ইউনিয়নে আজিজুল খাঁ (আ’লীগ বিদ্রোহী আনারস প্রতিক), ৯ নং বারবাজার ইউনিয়নে আবুল কালাম আজাদ (আ’লীগ নৌকা) (বিনাপ্রতিদ্বন্দিতায়), ১০ নং কাষ্টভাঙ্গা ইউনিয়নে আয়ুব হোসেন খান (আ’লীগ নৌকা) ও ১১ নং রাখালগাছী ইউনিয়নে মহিবুল ইসলাম মন্টু (আ’লীগ নৌকা)।


উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৮২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৩৭৪ জন এবং নারী ভোটার ৯২ হাজার ৪৫১ জন। এবারে ইউপি চেয়ারম্যান পদে ২৯ জন, পুরুষ সদস্য পদে ৩১৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯৪ জন প্রতিদন্দিতা করেছেন। মোট ভোট কেন্দ্র ছিল ১০৪টি।


উল্লেখ্য, এবারে আইনশৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে ছিল প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট টহল। প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্য, ১৭ জন আনসার সদস্য মোতায়েন এবং উপজেলা জুড়ে বিশেষ নিরাপত্তায় ৬ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম