1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
ঝিনাইদহ কোটচাঁদপুরে সরকারি সম্পদ অবহেলা, অব্যবস্হাপণায় নষ্ট হচ্ছে তালসার উপ স্বাস্থ্য কেন্দ্র - দৈনিক জনতার বার্তা
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন

ঝিনাইদহ কোটচাঁদপুরে সরকারি সম্পদ অবহেলা, অব্যবস্হাপণায় নষ্ট হচ্ছে তালসার উপ স্বাস্থ্য কেন্দ্র

মোঃ আবু সুফিয়ান শান্তি, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

মোঃ আবু সুফিয়ান শান্তি, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

ঝিনাইদহ কোটচাঁদপুর উপজেলা ৩নং কুশনা ইউনিয়নের ৪নং ওয়ার্ড তালসার। এই ইউনিয়নের ঐতিহ্যবাহি উপ স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রটি তালসার বাজারে অবস্থিত। এখানে চিকিৎসা নিতে এলাকার দুরদুরান্ত থেকে বিভিন্ন বয়সের রোগী চিকিৎসা নিতে আসেন।

ঝিনাইদহ সদর উপজেলার রোগীর সমাগম চোখে পরার মত। ঝিনাইদহ সদরের গ্রাম গুলো সুতি, দুর্গাপুর, হাজীডাঙা, সারুটিয়া বেড়াশুলা কামতা মির্জাপুর, কোটচাঁদপুর উপজেলা তালসার কামারকুন্ডু জালালপুর মালোখালি হরিন্দিয়া মামুনশিয়া আন্দোলপোতা সহ বিভিন্ন গ্রাম থেকে চিকিৎসা সেবা নিতে আসেন এই উপ স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রে।

এই ঐতিহ্যের স্বাক্ষী হয়ে আজও দাঁড়িয়ে আছে শতবছরেরও বেশি তালসার বাজার উজির আলী দাতব্য চিকিৎসালয়টি।অবহেলা আর অব্যবস্হাপণায় শেষ হতে চলেছে ঐতিহ্যের প্রতিক চিকিৎসা কেন্দ্রটি।স্বাস্থ্য কেন্দ্রটির সিমানা প্রাচীরটি বহুপুরোনো ও নিঁচু হওয়ার কারনে বিভিন্ন গাড়ির ধাক্কায় ভেঙে জখম হয়েছে ১৮ থেকে ২০ বছর পূর্বেই।

পুরাতন বিল্ডিং গুলোর লোহার রেলেরপাত তার হদিস পাওয়া যাচ্ছে না। কয়েকটি আছে বাকি গুলো চুরি হয়ে গেছে। বিল্ডিংয়ের ইট, লোহার গ্রীল জানালা দরজা হয়ে যাচ্ছে চুরি। সিমানা প্রাচীরের অভাবে স্বাস্থ্য কেন্দ্রের মধ্যে ফেলা হচ্ছে ময়লা আবর্জনা। করা হচ্ছে প্রসাব পায়খানা রাখা হচ্ছে পুরাতন ভ্যান গাড়ি করা হচ্ছে কাঠের রংয়ের কাজ কেউ দিচ্ছে দোকান কেউ চরাচ্ছে ছাগল,সরকারি গাছের থাকে না পাতা থাকেনা গাছের কাঁঠাল বিভিন্ন ফলের গাছ ।

এটা দেখে বোঝা যায় এটা একটা ময়লার স্তুপ। আসলে কি তাই এটা যে যায় বলুক মানতে বাধ্য এটা স্বাস্থ্য কেন্দ্র। এলাকায় প্রতক্ষ্যদর্শী মানুষের আছে অনেক ক্ষোভ স্বাস্থ্য কেন্দ্রের কোন উন্নয়ন হতে দেখা যায়নি আমরা চাই স্বাস্থ্য কেন্দ্রটি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ময়লা আবর্জনা মুক্ত করতে দৃষ্টি আকর্ষণ করছি। স্বাস্থ্য কেন্দ্রে যদি ময়লা আবর্জনা স্তূপ দেখায় তাহলে সরকারের স্বাস্থ্য খাতে যে অবদান তা বিনষ্ট হবে। এ বিষয়ে কথা হয় কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রশিদ সাহেব সাথে।

বলা হয় স্বাস্থ্য কেন্দ্রটি অবেলায় অব্যবস্হাপণায় বিল্ডিংয়ের ইট, জানালা দরজা লোহার রেলপাটি চুরি হয়ে যাচ্ছে, সিমানা প্রাচীর ভেঙে স্বাস্থ্য কেন্দ্রটি ময়লা আবর্জনার স্তূপ করা হচ্ছে দোকান দেওয়া হচ্ছে গাড়ি রাখা হচ্ছে। আপনাদের ভবিষ্যত পরিকল্পনা কি এই স্বাস্থ্য কেন্দ্রটির উপর।দেখে বোঝা যায় না এটা স্বাস্থ্য কেন্দ্র। সরকার হারাচ্ছে রাজস্ব সরকারি সম্পদ ধ্বংস হচ্ছে। সংবাদ মাধ্যম কে জানান পরিস্কার করা হয়,কিন্ত আবার হয়ে যায়। দেখি এখন তো পারছি না ঈদের সপ্তাহ খানেক পর পরিস্কার করার ব্যবস্হা করা হবে একটু সময় দিন। তারপর না হয় নিউজ করবেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম