1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd24@gmail.com : jb editor : jb editor
তবলছড়িতে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক দিবস পালিত হলো। জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

তবলছড়িতে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক দিবস পালিত হলো। জনতার বার্তা

মো:আবু ইউছুফ শিকদার (মাসুদ) স্টাফ রিপোর্টার (মাটিরাংগা উপজেলা)
  • আপডেটের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১


মো:আবু ইউছুফ শিকদার (মাসুদ)
স্টাফ রিপোর্টার (মাটিরাংগা উপজেলা)

আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস।
ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের ১৫ আগস্ট এর এই কালরাতে। এই দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল কিছু বিপথগামী সদস্য। সেদিন রাতে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বুক।

সেদিন ঘাতকের হাতে প্রাণ হারান বঙ্গবন্ধু,
বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের ও কর্নেল জামিল।

খুনিদের বুলেটে সেদিন আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, শিশু বাবু, আরিফ রিন্টু খানসহ অনেকে। ওই সময় দেশে না থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা।

আজ সরকারি ছুটি। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার আগে রাষ্ট্রীয়ভাবে চরম অবহেলিত থাকতো জনক হারানোর দিনটি।আজকের এই দিনটি সরকারিভাবে শোক দিবস হিসেবে পালিত হচ্ছে বাংলাদেশে। আজ জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সরকারি ও বেসরকারি ভবনে উড়বে কালো পতাকা।

আওয়ামী লীগ ১৯৯৬ সালের নির্বাচনে ক্ষমতাসীন হওয়ার পর রাষ্ট্রীয়ভাবে প্রথম শোক দিবস পালনের সিদ্ধান্ত হয়।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল সাড়ে ৭টায় থেকে খাগড়াছড়ি জেলার মাটিরাংগা উপজেলার তবলছড়ি ইউনিয়ন পরিষদে ইউনিয়নের সকল নেতা-কর্মীদের উপস্থিতি ছিলো।

সকাল ৯টায় ২নং তবলছড়ি ইউনিয়নের সকল নেতা কর্মীর উপস্থিতিতেই ইউনিয়ন পরিষদ থেকে শোক র‍্যালি শুরু হয়। এতে উপস্থিত ছিলেন ২নং তবলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান সহ সকল ওয়ার্ডের মেম্বারেরা। সাথে ছিলেন তবলছড়ি আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও তার সহযোগী, ভ্রাতৃপ্রতীম বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন এর সকল নেতা-কর্মীগণ।

শোক র‍্যালি শেষে বঙ্গবন্ধুর ছবি তৈরী ব্যানারে যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর ভাবে ফুলের মালা দিয়ে

১ম দফায় সম্মান জানান ২নং তবলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান জনাব মোহাম্মদ আব্দুল কাদের সাহেব ও সকল সহযোগি অঙ্গ-সংগঠনের‍ অনেকেই।

২য় দফায় বঙ্গবন্ধুর ছবির সামনে ফুল দিয়ে সম্মান জানান তবলছড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোহাম্মদ খায়রুল ইসলাম সহ সকল পুলিশ সদস্য।

৩য় দফায় বঙ্গবন্ধুর ছবির সামনে ফুল দিয়ে সম্মান জানান ২নং তবলছড়ি ইউনিয়নের সকল গ্রামপুলিশ সদস্য।

সকাল ১০টা থেকে ইউনিয়ন পরিষদের হল রুমে বঙ্গবন্ধুর শোক সভার আয়োজন শুরু হয়।
এতে বক্তব্য রাখেন তবলছড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক জনাব মোহাম্মদ খায়রুল ইসলাম। ২নং তবলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ এর ২নং তবলছড়ি ইউনিয়ন সভাপতি জনাব মোহাম্মদ আব্দুল কাদের সাহেব ও সাধারণ সম্পাদক এসএম কামাল হোসেন।আরও বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগ এর সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ লিটন পাটোয়ারী।
আরও বক্তব্য রাখেন মাটিরাংগা উপজেলা আওয়ামীলীগ এর সাবেক সাংগঠনিক সম্পাদক ও প্রবীণ বিশিষ্ট রাজনীতিবিদ জনাব ডা: মোহাম্মদ জামাল উদ্দিন সহ বাংলাদেশ আওয়ামীলীগ এর অঙ্গ-সংগঠনের আরও অনেকেই।

বক্তব্যে বাংলাদেশের বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকলের খুনিদের আন্তর্জাতিক সহযোগীতার মাধ্যমে দেশে এনে ফাঁসির মাধ্যমে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানানো হয়।
বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার সকল উন্নয়নের কথা তুলে ধরা হয়।সাথে সাথে সকলকে কাদে কাদ মিলিয়ে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানানো হয়। দেশের বর্তমান অবস্থার করোনা মোকাবেলায় সকলের নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে অবহিত করা হয়।

সব শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে সকলের জন্য হল রুমের মধ্যে তবলছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম হাফেজ মোহাম্মদ আব্দুল কাইয়ুম দোয়া মিলাদের এর আয়োজন করেন।
পরে সেচ্ছাসেবক এর সদস্যরা সকলের হাতে হাতে মিষ্টি নাস্তা বিতরনের মাধ্যমে শোক সভা শেষ করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

One thought on "তবলছড়িতে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক দিবস পালিত হলো। জনতার বার্তা"

  1. Sahin says:

    ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম