1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd24@gmail.com : jb editor : jb editor
তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের বর্তমান ক্লাসের অবস্থা! জনতার বার্তা। - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের বর্তমান ক্লাসের অবস্থা! জনতার বার্তা।

মো:আবু ইউছুফ শিকদার(মাসুদ) স্টাফ রিপোর্টার মাটিরাংগা উপজেলা।
  • আপডেটের সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১


মো:আবু ইউছুফ শিকদার(মাসুদ)
স্টাফ রিপোর্টার মাটিরাংগা উপজেলা।

স্বাস্থ্যবিধি মেনে চালু হয়েছে স্কুল-কলেজের ক্লাস। ১২ সেপ্টেম্বর ২০২১ থেকে প্রাথমিক,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কবে কোনদিন কাদের ক্লাস নেওয়া হবে সে বিষয়ে একটি মৌলিক রুটিন তৈরি করা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠানের জন্য। এটি অনুসরণ করে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিপাঠ পরিচালনা করা হচ্ছে।

আজ সোমবার সকাল ১০টা থেকেই তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী তাদের সকল প্রয়োজনীয় বই খাতা কলম নিয়ে ক্লাসে প্রবেশ করে এবং সকল ক্লাসে উপস্থিতি ছিলো লক্ষ্য করার মতোই।

স্কুলের ক্লাসে প্রবেশের সময় ক্লাসের সামনেই ছিলো সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা।

সকল শিক্ষার্থী তাদের হাত ধুয়ে ও মাস্ক পরিধানের মাধ্যমে ক্লাসে প্রবেশ করার নিয়ম রয়েছে এবং তা যথাযথ ভেবে পালন করা হচ্ছে এর পরেই প্রতি টেবিলে দুইজন করে শিক্ষার্থী নিজ নিজ ক্লাসে বসে ক্লাস শুরু করেছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান চলবে ৪ ঘণ্টা করে। এ সময় শিক্ষক-কর্মচারীরা শিক্ষাপ্রতিষ্ঠানে অবস্থান করবেন। তবে প্রত্যেক শ্রেণির শিক্ষার্থীদের দুটি করে ক্লাস নেওয়া হবে।
তিনি আরও বলেন, শিক্ষার্থীরা একই সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসবে না। ভিন্ন ভিন্ন সময়ে পর্যায়ক্রমে শিক্ষার্থীরা আসবে এবং যাবে। যাতে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ করা এবং বের হওয়ার সময় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব ঠিক থাকে।

তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ আব্দুল হক স্যার বলেন শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া সকল নিয়ম মেনেই অত্র স্কুলের পাঠদান কার্যক্রম চালু করা হয়েছে।
বর্তমানে দশম শ্রেণির সকল শিক্ষার্থীদের এবং এসএসসি পরিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করানো হচ্ছে আর অন্যান্য শ্রেণিতে থাকা সকল শিক্ষার্থীদের পর্যায়ক্রমে সপ্তাহে মাত্র একদিন করে ক্লাস নেওয়া হবে।একদিনে শুধু মাত্র চারটি করে ক্লাস হবে।

স্কুলের শিক্ষার্থীদের মনেও অনেক খুশী যে তারা শারীরিক দূরত্ব বজায় রেখে হলেও প্রায় দের বছর পরে এক সাথে স্কুলে ক্লাসে বসতে পেরেছে ও তারা তাদের সহপাঠী আর স্কুলের শিক্ষকদের সাথে দেখা করতে পারছে, কথা বলতে পারছে আর তাই সকলে হাসি খুশী ভাবেই ক্লাস করছে। সকল শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া সকল নিয়ম মেনে চলতেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম