1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
তাহিরপুরে জশনে জুলুস পবিত্র ঈদে মিলাদুন্নাবী (দঃ) উৎযাপন! - দৈনিক জনতার বার্তা
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন

তাহিরপুরে জশনে জুলুস পবিত্র ঈদে মিলাদুন্নাবী (দঃ) উৎযাপন!

স্টাপ রিপোর্টার সুনামগঞ্জঃ
  • আপডেটের সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

স্টাপ রিপোর্টার সুনামগঞ্জঃ

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় পবিত্র ঈদে মিলাদুন্নাবী (দঃ) ঝাঁক ঝমকভাবে পালিত হয়েছে। “তাহিরপুর ঈদে মিলাদুন্নাবী (দঃ) উৎযাপন পরিষদ” ব্যানারে সকল ঈদের সেরা ঈদ স্লোগানে এবারের ঈদে মিলাদুন্নাবী (দঃ) পালন করেন দক্ষিণ বড়দল ইউনিয়নের হলহলিয়া ও আমতৈল গ্রামের স্থানীয় বাসিন্দারা।

আজ ১২-ই রবিউল আউয়াল। আজকের এই দিনে মানবতার মুক্তির দূত, আলোর দিশারি, দু’জাহানের বাদশা, সমস্ত জগতের রহমত হিসাবে যিনি প্রেরিত হয়েছেন আমাদের প্রাণ প্রিয় নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এই ধরার বুকে তাশরিফ এনেছেন। ইসলামের সূচনা লগ্ন থেকেই এই দিনটি মুমিন মুসলমানদের জন্য খুশির দিন।

জশনে জুলুসটি হলহলিয়া প্রস্তাবিত নতুন হাফিজিয়া সুন্নীয়া মাদ্রাসার মাঠ থেকে শুরু হয়ে, হলহলিয়া সাতগ্রাম সুন্নীয়া দাখিল মাদ্রাসা হয়ে আবারও হাফিজিয়া মাদ্রাসার মাঠের মাহফিলে এসে শেষ হয়।

উক্ত জুলুসে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান হাজী সবুজ আলম, স্থানীয় ওয়ার্ড মেম্বার জনাব আব্দুর রউফ সাহেব, একতা বাজার কমিটির সাধারণ সম্পাদক জনাব মুহাম্মদ নবাব মিয়া সাহেব, মৌলভী হুসাইন আহমেদ, মুহাম্মদ আবু বকর সিদ্দিক ফকির ক্বাদেরি, মুহাম্মদ আব্দুল করিম ফকির, ক্বারি আল আমিন ওয়েসি, আব্দুল কাদির ওয়েসি, জি এম ফয়সা, জলিল, নাঈম, হালিম, জাহাঙ্গীর, মুরসালিন সহ স্থানীয় প্রায় শতাধিক মানুষ।

জানা যায় হলহিয়া-আমতৈল গ্রামের বাসিন্দারা আজ থেকে প্রায় ১৫-২০ বছর পূর্ব থেকে কচুয়া মিরাণীয়া খানকায়ে সোবাহানিয়া দরবার শরীফের বেহেশতবাসী পীর ‘আলহাজ্ব জিয়াউল হক ক্বাদেরী (রহঃ) এজাজতে এই দিনটিকে খুশির দিন হিসাবে পালন করে আসছে।

জুলুস শেষে সুন্নীয়া হাফিজিয়া মাদ্রাসার মাঠের স্টেজে বক্তব্য রাখেন, একতা বাজারের ইমাম সাহেব,ক্বারী মুহাম্মদ আল আমিন ওয়েসি, মুহাম্মদ আবু বকর সিদ্দিক ফকির ক্বাদেরি ঈদে মিলাদুন্নাবী (দঃ) উৎযাপনের তাৎপর্য সহ দালিলিক আলোচনা করেন। বক্তব্যে সবাই ঈদে মিলাদুন্নাবী (দঃ) কে সকল ঈদের সেরা ঈদ হিসাবে আখ্যায়িত করেন।

তাহিরপুর ঈদে মিলাদুন্নাবী (দঃ) উৎযাপন পরিষদের পক্ষ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহাম্মদ ফরহাদ ওয়েসি সকলকে ধন্যবাদ জানান। অতঃপর মিলাদ ক্বিয়াম মোনজাত এবং বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ নাসির মিয়া কর্তৃক তবারুক বিতারণের মাধ্যমে ঈদে মিলাদুন্নাবী (দঃ) শেষ হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম