1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
দারুল কোরআন হাফিজিয়া মাদরাসায় কুরআন হিফজ সমাপনকারীদের পাগড়ী প্রদান সম্পন্ন - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:০৭ পূর্বাহ্ন

দারুল কোরআন হাফিজিয়া মাদরাসায় কুরআন হিফজ সমাপনকারীদের পাগড়ী প্রদান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

সোলায়মান আহমেদ, চাঁদপুর প্রতিনিধিঃ

হাইমচরে দারুল কোরআন হাফিজিয়া মাদরাসায় পবিত্র কুরআন মুখস্থ তথা হিফজ সমাপনকারীদের বিশেষ সম্মাননা পাগড়ী প্রদান করা হয়েছে। এতে দুইজন কুরআনে হাফেজকে পাগড়ী পরিয়ে দেওয়া হয়।

গতকাল ১১ এপ্রিল (৯ রমজান) সোমবার বিকেলে মাদরাসার হলরুমে হিফজ সমাপনকারীদের পাগড়ী প্রদান ও নাযেরা থেকে উন্নিত ছাত্রদের হিফজ সবক প্রদান করা হয়। এতে মাদরাসার পরিচালক মোঃ রিয়াদ হোসেনের সভাপতিত্বে ও শরীফ মোঃ মাছুম বিল্লাহ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতীব আওলাদে রাসূল সাঃ সাইয়েদ আনোয়ার হোসাইন তাহের জাবেরী আল মাদানী সাহেব।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- কুরআন নাযিলের মাসে এ কুরআন যারা মুখস্থ সম্পন্ন করেছে মহান আল্লাহর অশেষ রহমত ও বরকত তাদের উপর নাযিল হবে। মাহে রমজানের উছিলায় মহান আল্লাহ যেনো তাদেরকে এ জাতির শ্রেষ্ঠ রাহবার হিসেবে কবুল করেন। মহাগ্রন্থ আল কুরআন এ মাসেই নাজিল হয়েছে। আর মাসেই যারা নতুন হিফজ সবক নিয়েছে তাদেরকেও কুরআনের হাফেজ হিসেবে কবুল করেন।

উপস্থিত সকলের উদ্দেশ্যে আওলাদে রাসূল সাঃ বলেন- আপনারা হচ্ছেন এ মাদরাসার প্রাণ। আপনাদের সার্বিক সহযোগিতায় মাদরাসা তার লক্ষ পানে পৌঁছাতে পারবে। মাহে রমজানে আপনাদের দানের হাত প্রসারিত করতে অনুরোধ করছি। এ মাদরাসায় ছাত্র দিয়ে সহযোগিতা করবেন এবং বিভিন্ন পরামর্শ দিয়ে মাদরাসার উন্নয়নে অংশিদার হবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব, হাইমচর এর সভাপতি মোঃ ফারুকুল ইসলাম, হযরত আলী (রা.) হাফিজিয়া মাদরাসার পরিচালক নাজমুল হোসেন মেলকার সহ মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম