1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
পীরগঞ্জে হাটের জমি দখল করে উপজেলা আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ভবন নির্মাণের অভিযোগ - দৈনিক জনতার বার্তা
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন

পীরগঞ্জে হাটের জমি দখল করে উপজেলা আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ভবন নির্মাণের অভিযোগ

মোঃ পারভেজ হাসান ঠাকুরগাও প্রতিনিধি
  • আপডেটের সময় : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

মোঃ পারভেজ হাসান
ঠাকুরগাও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হাটের কোটি টাকা মূল্যের জমি দখল করে বহুতল ভবন নির্মণ করছেন দুই আওয়ামী লীগ নেতা বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত আওয়ামী লীগে নেতারা হলেন পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইমদাদুল হক ও সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব।

প্রশাসনের পক্ষ থেকে তদারকি না থাকায় জেলার পীরগঞ্জ পৌর শহরের চৌরাস্তা হাটের এই জমি উদ্ধার হচ্ছেনা বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন দুই আওয়ামী লীগ নেতা।

স্থানীয় ভূমি অফিস সুত্র জানা যায়, ১৯৮৪-৮৫ এবং ১৯৯৭-৯৮ অর্থ বছর দুটি মিস কেসের মাধ্যমে চৌরাস্তা হাটের সম্পত্তি পরিফেরিভুক্ত করে ভূমি অফিস। পরে কর্তৃপক্ষ বাজারের অবৈধ দখলদারদের উচ্ছেদের জন্য ২০০৯ সালে এলজিআরডি মন্ত্রালয়ে পত্র প্রেরণ করে। এর প্রেক্ষিতে মন্ত্রনালয় পরে-২/বিবিধ-স্খায়ী কমিটি-৭/২০০৯/১৩২৯ তারিখ ২০/১০/০৯ স্বারকে ঠাকুরগাঁও জেলা প্রশাসককে অবৈধ দখলদারদের উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

মন্ত্রালয়ের নির্দেশে বাস্তবায়নের জন্য পীরগঞ্জ পৌর কর্তৃপক্ষ ২৪/১১/০৯ ইং তারিখ ৭৬৩ নম্বর স্মারক এবং ৩১/০৭/১৩ তারিখ ২০১৩/৪৮৬ নম্বর স্মারক জেলা প্রশাসক বরাবরে আবেদন করেন। তবে অজ্ঞাত কারনে সে সময় জেলা প্রসাশনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ গ্রহন করা হয়নি।

স্থানীয় বাসিন্দারা জানানঃ এই সুযোগে পরে শহরের প্রানকেদ্র রঘুনাথপুর মৌজায় (ঢাকাইয়াপট্টি) পরিফেরি ভুক্ত চৌরাস্তা হাটের উত্তর পূর্বাংশ অবৈধ ভাবে পাকা স্থাপনার কাজ শুরু করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক এবং সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব সহ কিছু ব্যাক্তি।

শত কোটি টাকা মূল্যের হাটের জমিতে তারা নিয়ম নীতির তোয়াক্কা না করেই ভিত্তি স্থাপনসহ আরসিসি পিলার নির্মানের কাজ করেছেন। বিপ্লব নিজের বাড়ির জন্য বহুতল ভবন এবং ইমদাদুল হক জমি দখল নিতে তার লোকজন দিয়ে সীমানা প্রাচীরর কাজ করেছেন উক্ত জমির উপর।

বিষয়টি জেলা প্রশাসনের নজর আসলে দখল ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বুধবার (১৩ অক্টোবর) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমকে নির্দেশনা দেন
জেলা প্রশাসক মাববুবুর রহমান।

তবে নিদের্শনা পর উপজেলা নির্বাহী কর্মকর্তার লোকজন ঘটনাস্থলে এসে কাজ বন্ধ না করে দখলদারদের লোকজনের সঙ্গে কথা বলে চলে যান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম