1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd24@gmail.com : jb editor : jb editor
পেকুয়ায় ইউপি নির্বাচনে আলোচনার শীর্ষে তরুণ উদ্যোক্তা ও শিক্ষাবিদ আমিন! - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

পেকুয়ায় ইউপি নির্বাচনে আলোচনার শীর্ষে তরুণ উদ্যোক্তা ও শিক্ষাবিদ আমিন!

আব্দুর রশিদ, পেকুয়া কক্সবাজারঃ
  • আপডেটের সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১


আব্দুর রশিদ, পেকুয়া কক্সবাজারঃ

পেকুয়া উপজেলা মগনামা ইউনিয়নের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থীকেও ভোট দেবেন বলে জানিয়েছেন মগনামার জনসাধারণ। নির্বাচনের প্রচারণার ধারাবাহিকতায় গতকাল নানা শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে কথা বলে ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তাঁদের এসব প্রতিক্রিয়া জানান।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটের দিন যত ঘনিয়ে আসছে ভোটের হিসাব-নিকাশ ততই ওলট-পালট হচ্ছে। ভোটাররাও কথাবার্তায় সতর্ক হয়ে উঠছেন। ঘোর সমর্থক ছাড়া প্রকাশ্যে কিছু বলে সাধারণ ভোটারদের কেউ কারও বিরাগভাজন হতে রাজি না। আবার এখনো অনেকে কাকে ভোট দেবেন তা ঠিক করতে পারেননি। তবে তাঁরা নানা দৃষ্টিকোণ থেকে তাঁদের প্রত্যাশার কথা জানিয়েছেন।


প্রতিটি গ্রাম পাড়া-মহল্লায় বিভিন্ন ভাবে চেয়ারম্যান পদপ্রার্থীরা নানা রকম ভাবে চালাচ্ছে তাদের গণসংযোগ।

কেমন প্রার্থীকে ভোট দেবেন—এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে মগনামার বাসিন্দা মোজার মিয়া বলেন, সৎ ও যোগ্য এবং যাকে ভোট দিলে সাধারণ মানুষ শান্তিতে থাকতে পারবে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবো। তিনি আরো বলেন, গরিবের স্বার্থ যে দেখবে গরিবে ডাক দিলে রাস্তায় যে দাঁড়াইবে, সন্ত্রাসী করবেনা, মানুষকে নিরাপত্তা দিতে পারবে তাকেই ভোট দিব। পক্ষপাতদুষ্ট কোন খারাপ মানুষকে ভোট দিব না। মাস্টার জসিম বলেন, সাধারণ পরিবারের শিক্ষিত ব্যক্তি আমাদের পছন্দের প্রার্থী। আমরা চাই ভালো শিক্ষিত চেয়ারম্যান মেম্বার নির্বাচিত হউক। এলাকার উন্নয়ন হউক।আমরা চাই এলাকায় শান্তি বিরাজ করুক।নির্বাচিত ও পরাজিত প্রার্থী পূর্বের মত দ্বন্ধে না জড়াক তাই ক্লিন ইমেজের নীতিবান প্রার্থীকে ভোট দিতে চাই আমরা।চেয়ারম্যান হিসেবে একজন তরুণ উদ্যোক্তা শিক্ষিত মানুষের অপেক্ষায় ছিলাম। দুপুরে একটি চা-স্টলে বসে কথা হয় সাধারণ ভোটারদের সঙ্গে। তারা বলেন, ভোট আমাদের কাছে একটি বিরাট উৎসব। উৎসবে অনেক হইচই করে আকাঙ্ক্ষা নিয়ে মানুষ ভোট দেয়। একজন ভালো শিক্ষিত মানুষ নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়ন হতে পারে। এলাকায় নীতি-নৈতিকতা প্রতিষ্ঠা লাভ করবে।এলাকায় শান্তি ফিরে পাবে এমনটি প্রত্যাশা করি আমরা সবসময়।তাই এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন ভালো মানুষকে ভোট দিতে চাই।যিনি সাধারণ মানুষ কে নিয়ে রাজনীতি করবেন না। অনেকই বলেন,মগনামার গন মানুষের কাছে এমন একজন ব্যক্তি হিসেবে শিক্ষা,সততা ও যোগ্যতায় তাঁর কর্মগুণে গন মানুষের আস্থা অর্জন করেছেন তরুণ উদ্যোক্তা ও শিক্ষাবিদ মো.নুরুল আমিন।


তিনি অবিভক্ত মগনামা ইউনিয়নের সাবেক সুনামধন্য মেম্বার প্রয়াত ছালেহ আহমদের কনিষ্ঠ পুত্র।এলাকার মানুষ মনে করেন-মাস্টার আমিনের মত শিক্ষিত মানুষ চেয়ারম্যান হলে এলাকায় অপরাজনীতি ,মারামারি সন্ত্রাস ও মাদক মুক্ত হবে। মগনামার মানুষ নিরাপদে স্বাধীন ভাবে বসবাস করতে পারবে।

মো. নুরুল আমিন বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন শেষ করে যোগ দেন শিক্ষকতা পেশায়। প্রথমে মগনামা উচ্চ বিদ্যালয় পরবর্তীতে শিলখালী উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাস করেন। ছাত্রজীবনে ও শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নেন। শিক্ষক হিসেবে তিনি অসাধারন একজন মানুষ। ছাত্রদের নিজের সন্তানের মতোই লেখাপড়া করান।নিজগুনে তিনি শিক্ষক হিসেবে ছাত্র-অভিভাবকের নজর কাড়েন। একই সময়ে তিনি একজন পরিবেশ ও সমাজকর্মী হিসেবে এলাকার নানা সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করেন।এখানেও তার সেবামূলক নানা কর্মকান্ড তাকে মানুষের আরো কাছাকাছি নিয়ে যায়। তার এসব কর্মকান্ড আর বহুগুণে গুণান্বিত হওয়ায় মানুষ তাকেই নিজেদের সেবক হিসেবে বেছে নিতে অস্থির হয়ে উঠে। এর ফল হিসেবে তাকে মানুষ এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে দেখতে চান।এলাকার মানুষ তাকে বিজয়ী করে এলাকার মানুষের জন্য কাজ করার সুযোগ করে দিতে চান।


বর্তমানে তিনি পেকুয়া উপজেলা বেসরকারি শিক্ষক সমিতির যুগ্ন-সাধারন সম্পাদক, মগঘোনা জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা পেকুয়া উপজেলা শাখার সভাপতির দায়িত্বে আছে।


এছাড়াও তরুণ শিক্ষাবিদ মো.নুরুল আমিন পেকুয়ার প্রথম ডিজিটাল শিক্ষা প্রতিষ্টান কিংস্টন স্কুল এন্ড কলেজের প্রতিষ্টাতা ও প্রিন্সিপাল।


ছাত্র রাজনীতি, শিক্ষকতা, সেবামূলক কর্মকান্ড, গনমানুষের সেবা করার ধারাবাহিকতায় একজন সত্যিকার নেতা হিসেবে নিজেকে অপ্রতিদ্বন্দ্বী করে তোলার এক পর্যায়ে আসন্ন ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্বান্ত নেন।নির্বাচিত হলে মানুষের সেবায় নিজেকে আত্ননিয়োগ করবেন বলে জানান তিনি।


একজন সাদা মনের মানুষ, সাধারন কেটে খাওয়া মানুষের বন্ধু হিসেবে তরুণ উদ্যোক্তার সুনাম ও আলোচনায় ছড়িয়ে পড়েছে পুরো ইউনিয়ন।
এলাকার মানুষের ধারণা তার বাবার মত নিরহংকার, নির্লোভ, সৎ ও নিস্বার্থ,ধার্মিক মাষ্টার মো. নুরুল আমিন চেয়ারম্যান নির্বাচিত হলে তিনিই হবেন প্রত্যেক শ্রেণির সাধারন মানুষের অকৃত্রিম বন্ধুু।


মানুষের মাঝে এখন পরিষ্কার হয়ে ফুটে উঠেছে, এমন সৎ, নির্লোভ, নিরহংকার সাদা মনের মানুষ এলাকার চেয়ারম্যান হলে মানুষের স্বার্থে কাজ করতে পারবেন।
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা উপজেলা শাখার সভাপতি তরুণ উদ্যোক্তা মো. নুরুল আমিন বলেন, আমি সবার জন্য নিরাপদ সন্ত্রাস মুক্ত মগনামা ঘটতে চাই । তিনি আরো বলেন শিক্ষা শান্তি, সম্প্রীতি বজায় রাখতে প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে। আর এজন্য তৈরি করতে হবে সুন্দর মানসিকতা। আশাকরি আগামী নির্বাচনে ভালো কিছু হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম