1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
পেকুয়ায় অবৈধ ল্যাবের ব্যাখ্যা চেয়ে সিভিল সার্জনের নোটিশ - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:৩৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

পেকুয়ায় অবৈধ ল্যাবের ব্যাখ্যা চেয়ে সিভিল সার্জনের নোটিশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নে অবৈধভাবে গড়ে ওঠা হাজী বাজার ল্যাব হাউসকে লাইসেন্সের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধন সম্পন্ন না করার কারণ ব্যাখ্যা চেয়ে নোটিশ দেয়া হয়েছে।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান এ ব্যাখ্যা তলব করেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, সরকারী অনুমোদন ব্যতিরেকে হাজী বাজার ল্যাব হাউস হাসপাতাল, ডায়াগনস্টিক ও প্যাথলজি সেন্টার পরিচালনা করে আসছে। তাই, উক্ত ডায়াগনস্টিক ও প্যাথলজি সেন্টারের স্বপক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স, ডাক্তার, প্যাথলজিস্ট, মেডিকেল টেকনোলজিস্টসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের নিয়োগপত্র, যোগদানপত্র, শিক্ষাগত, জাতীয়তা, আয়কর, ভ্যাট, পরিবেশ ছাড়পত্র, বর্জ্য ব্যবস্থাপনা চুক্তি ও অন্যান্য সনদ এবং লাইসেন্স প্রাপ্তির লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরে নিবন্ধন সম্পন্ন না করার কারণ লিখিত ব্যাখাসহ স্মারক জারির সাত কর্মদিবসের মধ্যে সিভিল সার্জন কার্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। ব্যর্থতায় উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বলেন, অবৈধভাবে প্রতিষ্ঠান পরিচালনা করা “দি মেডিকেল প্র্যাকটিস এন্ড প্রাইভেট ক্লিনিক এন্ড ল্যাবরেটরী (রেগুলেশন) অর্ডিন্যান্স ১৯৮২” এবং ২০১৮ ইং অনুযায়ী আইন পরিপন্থি কাজ এবং শান্তিযোগ্য অপরাধ। হাজী বাজার ল্যাব হাউসকে আমরা গত ৭ এপ্রিল ব্যাখ্যা তলব করেছি। সাত দিনের মধ্যে লিখিত ব্যাখাসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে তাদের সিভিল সার্জন কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিলো। কিন্তু তারা এখনো এ নির্দেশ পালন করেনি।

হাজী বাজার ল্যাব হাউসের ব্যাবস্থাপনা পরিচালক মো. ওসমান বলেন, ১৬ মার্চ আমরা সিভিল সার্জন কার্যালয়ের চিঠিটি পেয়েছি। প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে আমরা শীঘ্রই ব্যাখ্যা জানাবো। স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনের জন্য আমরা অতিদ্রুত আবেদন করবো। আবেদনের জন্য প্রয়োজনীয় সকল কাগজপত্র আমাদের কাছে আছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম