1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
পেকুয়ায় জীপ ভর্তি অবৈধ জ্বালানী কাঠ আটক - দৈনিক জনতার বার্তা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

পেকুয়ায় জীপ ভর্তি অবৈধ জ্বালানী কাঠ আটক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

শাহ জামাল, পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের পেকুয়ার টইটং পাহাড় থেকে জ্বালানি কাঠ পাচারকালে একটি জীপ গাড়ী আটক করা হয়েছে।

৮ এপ্রিল (শুক্রবার) রাত ১২ টার দিকে পেকুয়া থানার সাব ইন্সপেক্টর (এসআই) ফরিদের নেতৃত্বে পেকুয়া চৌমুহনী এলাকা থেকে এসব অবৈধ জ্বালানি কাঠ আটক করা হয়।

জানা যায়, এসব কাঠ পাহাড় থেকে কেঠে নিয়মিত পাচার করে যাচ্ছে সাজ্জাদ নামক এক যুবক। তার নেতৃত্বে উজাড় হচ্ছে পাহাড়ের সবুজ বেষ্টনী। নষ্ট হচ্ছে পরিবেশের ভারসাম্য। সে দীর্ঘদিন ধরে পাহাড়ের গাছ কেঠে পাচার করলেও রহস্য জনক কারনে স্থানীয় বনবিভাগ নিরব ভূমিকায়। তার বিরুদ্ধে নেওয়া হচ্ছে না কোন আইনগত ব্যবস্থা। অভিযুক্ত সাজ্জাদ হোসেন টইটং হাজী বাজার এলাকার মৃত্যু মোসলেম উদ্দিনের ছেলে।

এব্যাপরে জানতে চাইলে, অভিযুক্ত সাজ্জাদ হোসেন বলেন, পেকুয়া থানায় জব্দকৃত জ্বালানি কাঠগুলো সে নিজেই তার বলে সত্যতা নিশ্চিত করেন।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, সংঘবদ্ধ একটি কাঠ চোরাকারবারী সিন্ডিকেট বন বিভাগের লোকজনের চোঁখকে ফাঁকি দিয়ে বননিধন ও রাতে কাঠ পাচার অব্যাহত রাখার চেষ্টা করছে। কিন্তু যখনই খবর পাওয়া যাচ্ছে তখনই চালানো হচ্ছে অভিযান। এতে করে দিনদিন চোরাই পথে কাঠ পাচার হ্রাস পাচ্ছে। এ সংক্রান্তে বেশ কয়েকটি সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। বন অপরাধীদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। এমনকি সাজ্জাদের বিরুদ্ধেও আমরা আইগত ব্যবস্তা নিব।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, অবৈধ জ্বালানি কাঠ পাচারকালে একটি জীপ ও কাঠ গুলো আটক করা হয়েছে। অভিযুক্ত পাচারকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম