1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
পেকুয়ায় রাজাখালী উন্মুক্ত পাঠাগারের বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন

পেকুয়ায় রাজাখালী উন্মুক্ত পাঠাগারের বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১! জনতার বার্তা

মোহাম্মদ সাইফুল ইসলাম, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১

মোহাম্মদ সাইফুল ইসলাম, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ

“দেশের বায়ু দেশের মাটি গাছ লাগিয়ে করবো খাঁটি “ এই প্রতিপ্রাদ্য বিষয় সামনে রেখে রাজাখালী উন্মুক্ত পাঠাগারের উদ্যোগে জনসাধারণ এবং পাঠাগার সদস্যদের মাঝে ফলজ,বনজ ও ঔষধী বৃক্ষ বিতরণের মাধ্যমে সম্পূর্ণ হয় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১।

পাঠাগারের উপদেষ্টা জনাব হুমায়ূন কবির খোকন এব জনাব হেফাজ উদ্দীন মর্তুজার উপস্থিতিতে প্রোগ্রাম সম্পূর্ণ করা হয়।

প্রোগ্রামে উপস্থিত পাঠাগারের সভাপতি মোহাম্মদ জাহিদুল ইসলাম বলেন, বৃক্ষের অপর নাম জীবন। মানুষ ও সমগ্র প্রাণিকুলকে অক্সিজেন দিয়ে আপন মমতায় বাঁচিয়ে রাখে বৃক্ষ। প্রতিটি বৃক্ষ অক্সিজেনের ফ্যাক্টরী,আমাদের বন্ধু। আমাদের পরিবেশ সুরক্ষায় বৃক্ষের অবদান অপরিসীম। প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা খুব বেশী অপরিহার্য। বৃক্ষের সাথে মানুষের জীবন ওতপ্রোতভাবে সম্পৃক্ত। প্রাকৃতিক দূর্যোগ থেকে জনগণকে রক্ষা করার অনন্য নিদর্শন এই বৃক্ষ। আকাশ বাতাস, পানির নির্মলতা এবং জীব বৈচিত্র্যের অস্তিত্ব রক্ষায় বৃক্ষের ভূমিকা অনন্য। এই ভূমিকায় প্রতিটি মানুষের দায়িত্ব হচ্ছে অন্তত পরিবেশ সুরক্ষার সবুজায়নের এই আন্দোলনে অংশগ্রহণ করা।

পাঠাগারের সাধারণ সম্পাদক মিনহাজ মাহমুদ বলেন প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্ম কে সম্পৃক্ত করি এ স্লোগানে পরিবেশ রক্ষায় রাজাখালী উন্মুক্ত পাঠাগারের উদ্দেশ্য আমাদের মানব অস্তিত্বের ক্রান্তিলগ্নে তরুনদের জাগ্রত করা। পরিবেশ রক্ষায় আওয়াজ তোলা। কারণ এই লড়াই বাচবার। এই লড়াই অস্তিত্বের। পরিবেশ রক্ষার আন্দোলনকে বেগবান করতে, মানুষকে পরিবেশ সচেতন বিষয়ে উদ্বুদ্ধ করতে রাজাখালী উন্মুক্ত পাঠাগার এই বছর বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে। এছাড়া উক্ত প্রোগ্রামে আরো উপস্হিত ছিলেন পাঠাগারের অন্যতম সদস্য আরফাত, তুহিন, সাব্বির, প্রমুখ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম