1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
পেকুয়া বাজার ইজারায় হাইকোর্টের স্থগিতাদেশ! - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

পেকুয়া বাজার ইজারায় হাইকোর্টের স্থগিতাদেশ!

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজার পেকুয়া উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার ইজারা কার্যক্রমে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট।

মঙ্গলবার (১৫ মার্চ) পেকুয়া বাজারের ইজারাদার শওকত হোছাইনের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও কাজী জিনাত হকের যৌথ বেঞ্জ বাজার ইজারা কার্যক্রম চার সপ্তাহ স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী এস এম জুলফিকার আলী জানান, করোনাকালীন সময়ে সরকারি নির্দেশে বাজার লকডাউন থাকার কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন ইজারাদার শওকত হোছাইন। তাই তিনি ইজারার মেয়াদ তিন মাস বাড়ানোর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে লিখিত আবেদন করেছিলেন। কিন্তু তা সুরাহা না করায় শওকত হোছাইন ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখ হাইকোর্টের শরণাপন্ন হন। মহামান্য হাইকোর্ট বাদী শওকত হোছাইনের আবেদনটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজার ইজারা কার্যক্রম স্থগিত রাখার জন্য চার সাপ্তাহের জন্য রুল জারি করেন।

এব্যাপারে ইজারাদার শওকত হোছাইন বলেন, হাইকোর্টের রিট পিটিশন নং ৩৩৮৭/২২ এর আদেশ মোতাবেক ইজারাদারের আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চলমান ইজারা কার্যক্রম স্থগিত রাখার আবেদন জানিয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আমি লিখিত একটি আবেদন দাখিল করেছি। আমার আর্থিক ক্ষতি বিবেচনায় ইজারার মেয়াদ বৃদ্ধির জন্য আমি সহযোগিতা কামনা করেছি।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার ব্যবহৃত সরকারী নাম্বারে একাধিকবার করা কল রিসিভ না করায় এব্যাপারে তার মন্তব্য জানা যায়নি।

এব্যাপারে স্থানীয় সরকার বিভাগ কক্সবাজারের উপপরিচালক শ্রাবস্তী রায় বলেন, আদালতের আদেশের বিষয়টি আমি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম