1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঝিনাইদহের ৩৬৬টি পরিবার পাচ্ছে নতুন বাড়ি - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঝিনাইদহের ৩৬৬টি পরিবার পাচ্ছে নতুন বাড়ি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

মোঃ আবু সুফিয়ান শান্তি, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

ঈদে নতুন বাড়ি! ভাবতেই আনন্দে গাঁ কাঁটা দিয়ে ওঠে। হ্যাঁ ঘরবাড়িহীন পরিবারের স্বপ্ন এবার সত্যি হচ্ছে। তারা উপহার হিসেবে পাচ্ছেন নতুন বাড়ি। এ যেন এক নতুন স্বপ্ন। প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ঝিনাইদহের ৩৬৬ টি পরিবারকে নতুন পাকা বাড়ি দেওয়া হচ্ছে। বরাদ্দপ্রাপ্তদের তালিকা ইতিমধ্যে শেষ হয়েছে।

আগামী ২৬ এপ্রিল আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগী এই সকল পরিবারের সদস্যদের হাতে ঘরের চাবি তুলে দেওয়া হবে। এই ঘর নির্মান করতে ব্যায় হয়েছে ৯ কোটি ৭৫ হাজার টাকা। রোববার বিকেলে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক মনিরা বেগম। জেলা প্রশাসক জানান, ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে সারাদেশের ন্যায় ঝিনাইদহেও ভূমিহীণ ও গৃহহীনদের জন্য নির্মিত হয়েছে স্বপ্নের নীড়। জেলায় ৩য় ধাপে ৬৭৩ টি পরিবারের মাঝে ঘর বরাদ্ধ দেওয়া হয়েছে।

নির্মাণ কাজ শেষ হওয়ায় আগামী ২৬ এপ্রিল জেলার ৬ উপজেলার ৩’শ ৬৬ পরিব্ররের মাঝে ঘর হস্তান্তর করা হবে। প্রায় ৫০০ বর্গফুটের এই বাড়িতে রয়েছে ২ টি শোবার ঘর, রান্না ঘর, টয়লেট ও বারান্দা। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে ও রঙিন টিনের ছাউনি দিয়ে নির্মিত প্রতিটি এই নতুন ঘরের নির্মাণ ব্যায় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। সেই হিসেবে ৩৬৬টি বাড়ির সরকারী ব্যায় ৯ কোটি ৭৫ লাখ ৩৯ হাজার টাকা।

অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপ-পরিচালক ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেলিম রেজা, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজীবুল ইসলাম খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম