1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন নির্যাতিত রিপন চৌধুরী - দৈনিক জনতার বার্তা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:৩২ পূর্বাহ্ন

মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন নির্যাতিত রিপন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

আব্দুর রশিদ, পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

পেকুয়া উপজেলা মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে সাধারন সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন সাবেক ছাত্রলীগ নেতা এবং আওয়ামী রাজনীতির দুঃসময়ের কান্ডারী ও বারবার নির্যাতিত সোলতান মোহাম্মদ রিপন চৌধুরী

কাউন্সিলে প্রার্থীতা ঘোষণা করে অনেক আগে থেকে এবং মগনামা ইউনিয়ন আওয়ামীলীগের মাঠে শক্তিশালী অবস্থান তৈরী করে ফেলেছেন সাবেক এই ছাত্রলীগ নেতা। আগামী ২৬ এপ্রিল ২০২২ ইং মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন। দলকে শক্তিশালী ও সংগঠনকে বেগবান করতে এবং দলের চুড়ান্ত লক্ষ্য পৌছতে প্রার্থী ঘোষণা করেন নির্যাতিত সোলতান মোহাম্মদ রিপন চৌধুরী।

মাঠের দুর্দিনের আদর্শিক নির্যাতিত কর্মী। দুঃসময় ও কঠিন মুহুর্তে দলের পক্ষে রাজপথে সবসময় অবিচল ছিলেন। দলের স্বার্থে বারবার নির্যাতিত হওয়ার পরও দল থেকে তিনি বিচ্যুত হননি। তার প্রতিবাদ সব সময় অন্যায়ের বিরুদ্ধে এবং নির্যাতিত কর্মীদের পাশে সব সময় থাকতেন। অন্যায়ের বিরুদ্ধে তিনি সবার আগে এগিয়ে আসতেন।

এক সময় স্কুল ও কলেজে অধ্যয়নের সময় বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সক্রিয় ছিলেন। মুজিবাদর্শকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতিকে মাঠে ছড়িয়ে দিতে কাজ করেছিলেন। রাজনীতির পাশাপাশি শিক্ষাবিস্তার সামাজিক উন্নয়ন ও মানুষের অধিকারের পক্ষেও কাজ করেন।

রাজনৈতিক পরিচয়:

(২০০০-২০০৩) সাল পর্যন্ত ০৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে মগনামা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক প্রার্থী হয় ও ইউনিয়ন ছাত্রলীগ নেতার দায়িত্ব পালন। (২০০৬-২০১২) সাল পর্যন্ত (তিন-চতুর্থাংশ) ভোটের ব্যবধানে বাংলাদেশ ছাত্রলীগ মগনামা ইউনিয়ন শাখার সভাপতি নির্বাচিত হয় ও দায়িত্ব পালন। (২০১৩-২০২২) সাল থেকে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মগনামা ইউনিয়ন শাখার সভাপতি দায়িত্ব পালন। এছাড়া আরো অনেক সামাজিক সংগঠনের দায়িত্বে পালন করেন।

উপমহাদেশের শ্রেষ্ট জমিদার আজগর আলী সিকদারের বংশধর মরহুম মাহাবুবর রহমান চৌধুরীর সন্তান সোলতান মোহাম্মদ রিপন চৌধুরী। তাদের বংশ মর্যাদায় ছিল গ্রামের মধ্যে অনেক সুপরিচিত।

শিক্ষাগত যোগ্যতাঃ
তিনি মধ্য মগনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে পঞ্চম শ্রেণী পাশ করেন। মগনামা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পাস করেন। তারপর চট্টগ্রাম (গভঃ) কমার্শিয়াল ইনিষ্টিটিউট হতে ডিপ্লোমা-ইন-বিজিনেস স্টাডিজ ও বিডি সার্ভে ইনিষ্টিটিউট হতে ডিপ্লোমা ইন সার্ভে শেষ করেন। তারপর চট্টগ্রাম সরকারি সিটি বিশ্ববিদ্যালয় হতে বিবিএস পাস করেন। কক্সবাজার সরকারি কলেজ হতে বিবিএ (অনার্স) ও হাজ্বী মুহাম্মদ মহসিন কলেজ হতে এমবিএ (একাউন্টিং)। বঙ্গবন্ধু ল-টেম্পল হতে এলএলবি পাশ করেন।

সচেতন ব্যক্তিরা বলেন, তিনি উচ্চ শিক্ষিত, নিরহংকারী, সাদামাঠা মেটো পথে বড় হওয়া মগনামা আওয়ামী রাজপথের অগ্র সৈনিক, মগনামা আপামর জনতার প্রিয় প্রতিবাদী ব্যক্তিত্ব, নীপিড়ন-নির্যাতন ও মজলুম জননেতা সোলতান মোহাম্মদ রিপন চৌধুরী। অনেকদিন মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যক্রম ঝিমিয়ে ছিল। আমরা চাই যোগ্য ব্যক্তিদের হাত ধরে মগনামা ইউনিয়ন আওয়ামী লীগ সংগঠনের কার্যক্রম এগিয়ে যাবে। যোগ্য ব্যক্তি হাত ধরে দলকে সুসংগঠিত করার জন্য আগামী ২৬ এপ্রিল তারিখ সুবর্ণ সুযোগ। তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম