1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd24@gmail.com : jb editor : jb editor
মসজিদ আছে, নেই অযুখানা ও শৌচাগার, নামাজ পড়তে এসে সমস্যায় পড়তে হয় নামাজি'দের! - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

মসজিদ আছে, নেই অযুখানা ও শৌচাগার, নামাজ পড়তে এসে সমস্যায় পড়তে হয় নামাজি’দের!

সোহেল রানা, (কালিগঞ্জ) লালমনিরহাটঃ
  • আপডেটের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

সোহেল রানা, (কালিগঞ্জ) লালমনিরহাটঃ

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের প্রত‍্যন্ত কৈটারী গ্রামে অবস্থিত “কৈটারী নূরানী জামে মসজিদ”। নির্মাণ হয় নব্বইয়ের দশকে, প্রায় ত্রিশ বছর অতিবাহিত হলেও মসজিদটিতে নেই একটি অযুখানা ও শৌচাগার।

মসজিদটিতে রয়েছে শুধু মাত্র একটি নলকুপ, বিশেষ করে প্রতি শুক্রবার জুমার নামাজ পড়তে আসলে অযু করা নিয়ে সমস্যায় পড়তে হয় মুসল্লিদের, প্রতি শুক্রবার ও দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে এসে প্রাকৃতিক সমস্যা (প্রসাব/পায়খানা) চাপ দিলে সমস্যায় পড়তে হয় নামাজ পড়তে আসা মুসল্লিদের।

মসজিদের পাশে অযুখানা ও টয়লেট/শৌচাগার না থাকার কারণে, দ্বীন প্রচারের উদ্দেশ্যে যারা মানুষ কে দাওয়াত দিয়ে থাকেন মসজিদে আসার জন্য, সেই তাবলীগ সদস্যরাও এই মসজিদে অবস্থান করতে চান না।

মসজিদের পাশে শৌচাগার/টয়লেট না থাকার কারণে জানতে চাইলে, মসজিদ কমিটির সভাপতি কোহিনূর ইসলাম বলেন, মসজিদের স্থানীয় মুসল্লীরা অধিকাংশই হতদরিদ্র। মসজিদের ইমাম ও মুয়াজ্জিন কে বেতন দিতে গিয়ে হিমশিম খেতে হয়, এর মধ্যে একটি অযুখানা ও শৌচাগার/টয়লেট স্থাপন করা আমাদের পক্ষে একদম অসম্ভব।


তিনি আরও বলেন স্থানীয় যুবসমাজ ও বয়জ‍্যেষ্ঠ ব‍্যাক্তিগন অনেক কষ্ট ও মেহনত করে বিত্তশালীদের দ্বারে দ্বারে ঘুরে মসজিদের বিল্ডিংয়ের কাজ সম্পন্ন করলেও এখনো বাকী আছে ছাঁদ দেওয়া, ওয়াল মেরামত করা, ফ‍্যান লাগানো, বারান্দায় ওয়ার্কশিটের কাজ করাসহ অযুখানা ও শৌচাগার/টয়লেট নির্মাণের কাজ।

স্থানীয় মুসল্লীরা বলেন, সমাজের বিত্তশালী ব‍্যক্তিবর্গ ও স্থানীয় জনপ্রতিনিধি সহযোগিতা করলে মসজিদের যাবতীয় সমস্যা গুলো দূর করা সম্ভব। মসজিদের উন্নয়নে সমাজের বিত্তশালী ব‍্যক্তিবর্গ ও স্থানীয় জনপ্রতিনিধি সহযোগিতা প্রত্যাশা করে স্থানীয়রা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম