1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
মাটিরাঙ্গার তবলছড়িতে ট্রাকের চাপায় পরে মোটরসাইকেল চালক নিহত। - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন

মাটিরাঙ্গার তবলছড়িতে ট্রাকের চাপায় পরে মোটরসাইকেল চালক নিহত।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

 

মোঃ শামীম আহমেদ।
দৈনিক জনতার বার্তা 

মোটরসাইকেল চালক মোঃ রাসেল (২৪) পিতাঃ মেরাজুল ইসলাম, যাত্রী নিয়ে তবলছড়ি-মাটিরাঙ্গা উদ্দেশ্যে রওনার পথে ডাকবাংলা বাজার পার হয়ে মাদ্রাসা পাশে রাস্তায় কাভার ব্যান এর চাপায় পরে সাথে সাথে নিহত হন।

আজ মঙ্গলবার ১৯ এপ্রিল
ইফতারের ঠিক আগ মুহূর্তে এমন একটি মৃত্যুর সংবাদ ।

সঠিকভাবে মোটরসাইকেল চালান

সঠিক দেহভঙ্গি আপনার ভ্রমণকে নিরাপদ এবং আনন্দদায়ক করবে। তাই ধীরেসুস্থে মোটরসাইকেল চালাবেন। অবশ্যই হেলমেট ব্যবহার করবেন।

যাত্রীঃ মোটরসাইকেল চালানোর সময় ভয় পাইয়ে দেবে এমন যাত্রী পিছনে বসাবেন না। কারণ কিছু গুরুত্বপূর্ণ সময় যেমন ওভারটেকিং এর সময় তারা ভীতিকর কাজ করেএবং আপনাকে বড় বিপদে ফেলে দেবে।

মনোযোগঃ বাইক চালানোর সময় চালকের চোখ কান অবশ্যই খোলা থাকবে এর ফলে সে পরিষ্কার দেখতে পারবে যে তার রাস্তায় কোন গাড়ি আসছে কিনা এবং তার পিছন থেকে কোন গাড়ি আসছে কিনা কারণ দুটি বাইকের চালকদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে দুর্ঘটনা ঘটতে পারে। আমরা অবশ্যই উঁচু শব্দের ইঞ্জিন ব্যবহার করবো, এটা আমদের নিরাপত্তার জন্যই। যার ফলে অন্য বাইক চালকেরা আমাদের খেয়াল করবে যে আমরা অন্যদিক থেকে আসছি । যখন আপনি লাইন পরিবর্তন করবেন সংঘর্ষ এড়ানোর জন্য ডানে ও বামে দু বার তাকাবেন ।

মাঝ রাস্তায় গাড়ি চালানো পরিহার করুনঃ কখনো সামনের গাড়ির চাকাগুলোর মাঝখান বরাবর গাড়ি চালাবেন না। কারণ অধিকাংশগাড়ি ঝাকুনি কম হওয়ার জন্য চাকাগুলো বড় গর্ত এড়িয়ে চলে। তাই যদি আপনি মাঝখান দেখে চলেন তাহলে আপনি গর্ত কিংবা ভাঙ্গা রাস্তায় পড়তে পারেন। ফলে দ্রুত গতির সময় আপনি আপনার নিয়ন্ত্রণ হারাতে পারেন।

ওভারটেকিং করার সময় সতর্কতা অবলম্বন করুনঃ বাস, ট্রাক অথবা কার ওভারটেকিং করার সময় কিছু দূরত্ব রাখা এবং সামনের দিকে তাকানো উচিত। যদি গাড়িটিকে ওভারটেকিং করার যথেষ্ট সুযোগ থাকে তাহলে হর্ণ, পাস লাইট ব্যবহার করে সামনে এগিয়ে যান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম