1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
মাঠে নামলেই ‘সেঞ্চুরি’ হবে মাহমুদউল্লাহর! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:২৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

মাঠে নামলেই ‘সেঞ্চুরি’ হবে মাহমুদউল্লাহর! জনতার বার্তা

খেলাধুলা ডেস্কঃ
  • আপডেটের সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

খেলাধুলা ডেস্কঃ

মাঠে নামলেই ‘সেঞ্চুরি’ হবে মাহমুদউল্লাহর
বাংলাদেশ ক্রিকেট দলের সময়টা দুর্দান্ত যাচ্ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচ জিতে এবার সিরিজ জয়ে চোখ টাইগারদের। আর দলের সঙ্গে দারুণ সব অর্জন নিয়ে উড়ছেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। একের পর এক সতীর্থকে টপকে যাচ্ছেন তিনি।

আজ রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ দল। আর এ ম্যাচে টস করতে নেমে দুর্দান্ত এক মাইলফলকে পৌঁছাবেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে শততম টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়বেন তিনি।

এর আগে, নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম খেলায় জয়ের মধ্য দিয়ে বাংলাদেশের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় পৌঁছে যান মাহমুদউল্লাহ। এছাড়া শুক্রবার কিউইদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে নেতৃত্ব দেওয়ার মধ্য দিয়ে সাবেক আরেক অধিনায়ক মুশফিকুর রহিমকেও ছাড়িয়ে যান তিনি।

উল্লেখ্য, ২০০৭ সালের জুলাই মাসে শ্রীলঙ্কায় বিপক্ষে ওয়ানডে অভিষেকের মধ্য দিয়ে বাংলাদেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক মাহমুদউল্লাহ রিয়াদের। এর দুই মাস পরেই কেনিয়ার বিপক্ষে মাথায় তোলেন টি-টোয়েন্টি ফরম্যাটের অভিষেক ক্যাপ। এরপর থেকে দলের নিয়মিত অংশ হয়ে উঠেছেন এই অলরাউন্ডার। কুড়ি ওভারের ফরম্যাটে বাংলাদেশ দলের অধিনায়কও তিনি। এবার অনন্য এক মাইলফকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ রিয়াদ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে ১০০তম ম্যাচ খেলেছেন আরও ৭ ক্রিকেটার। এই তালিকায় মাহমুদল্লাহ হবে অষ্টম। তার আগে এই এই কীর্তি আছে শোয়েব মালিক (১১৬), মোহাম্মদ হাফিজ (১১৩), রোহিত শর্মা (১১১), এউইন মরগান (১০৭), কেভিন ও ব্রায়েন (১০৩), মার্টিন গাপটিল (১০২) ও রস টেইলরের (১০২)।

বাংলাদেশের হয়ে ৮৮টি ম্যাচ খেলে মাহমুদউল্লাহর পরেই অবস্থান মুশফিকুর রহিমের। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এখন পর্যন্ত খেলেছেন ৮৮টি ম্যাচ।

এই ফরম্যাটে মাহমুদউল্লাহ এখন পর্যন্ত খেলা ৯৯ ম্যাচে প্রায় ২৪ গড়ে ব্যাট হাতে করেছেন ১৭০১ রান। যেখানে ফিফটি আছে ৫টি। অফস্পিনে নিয়েছেন ৩২ উইকেট। ইনিংস সেরা ১৮ রান দিয়ে ৩ উইকেট।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম