1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করছি এসিল্যান্ড হরেকৃষ্ণ অধিকারী - দৈনিক জনতার বার্তা
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করছি এসিল্যান্ড হরেকৃষ্ণ অধিকারী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

এইচ এম বাবুল আক্তার স্টাফ রিপোর্টারঃ

কাজের সফল বাস্তবায়নই এনে দেয় কাজের সফলতা। এই লক্ষ্যকে সামনে রেখেই তার সফল কার্যক্রমের ঝুড়ি বড় করে ফেলেছেন মণিরামপুর উপজেলায় কর্মরত সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী।  উপজেলার ভূমি অফিসের দায়িত্বে থাকা তার কার্যালয়ের কার্যক্রম ঠিক রেখেই তিনি ভারী করেছেন তার অর্জনের ঝুড়ি। ভূমি অফিসের কাজের গতি এনে স্থানীয় জনগণের প্রশংসাও কুড়িয়েছেন তিনি।

গত ২০২১ সালের ৭ জুলাই মণিরামপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) হিসাবে যোগদান করেন তিনি। আর এ যোগদানের সাথে সাথে যোগ্যতার পরিচয় দিয়ে বদলে ফেলেছেন উপজেলা ভূমি অফিসের কার্য্যক্রম । জমি সংক্রান্তে সঠিক সমাধান না পেয়ে কাউকে ফিরে যেতে হয়না তার অফিস থেকে। অফিসারের এই কার্যক্রমে সন্তুষ্ট সকল শ্রেনী পেশার মানুষ। উপজেলা ভূমি সংক্রান্ত বিভিন্ন কাজে জনগণকে দিনের পর দিন অফিস ঘুরতে ও হয়রানী হতে হয়না বলে জানালেন অনেকেই।

জনগণকে সচেতন করতে যেমন ছুটেছেন উপজেলার বিভিন্ন প্রান্তে তেমনই সফল হয়েছেন সরকারের রাজস্ব আদায়ে। এছাড়াও মহাদুর্যোগ করোনায় সম্মুখ যোদ্ধা হিসেবেও কাজ করছেন নিরভয়ে।

মণিরামপুর উপজেলার ভ্যান চালক বলেন, বর্তমান ভূমি কর্মকর্তার দূরদর্শী কাজের জন্য আমরা মণিরামপুর বাসী তার কাছে কৃতজ্ঞ। তিনি মণিরামপুর ভূমি অফিসের দায়িত্ব নেয়ার পর জালবাজ, ভূমিদস্যু ও দালালদের দৌরাত্ব কমেছে। এ উপজেলার ভূমি কার্যালয়ে এসে মানুষ সঠিক কাজটি পাচ্ছেন বলেও তারা জানান।

মণিরামপুর ভূমি অফিসে সেবা নিতে আশা গোলাম গাজী বলেন, আমরা বিগত সময়ে ভূমি অফিসে বিভিন্ন কাজে এসে সহজে কাজ পায়নি। বরং দালালদের মাধ্যমে কোন কাজ নিতে খরচ করতে ও ঘুরতে হয়েছে অনেক। বর্তমান কর্মকর্তা নিয়মমাফিক যথেষ্ট আন্তরিকতার সাথে কাজ করায় আমরা এখন ভূমি সংক্রান্ত যে কোন কাজ সঠিক সময়ে সহজেই পাচ্ছি এবং সরকারী খরচ ছাড়া অতিরীক্ত কোন টাকা খরচ হচ্ছেনা বলে জানালেন তারা। এই কর্মকর্তা যোগদানের পর থেকে ভূমি অফিস দালাল, ঘুষ ও দূর্নীর্তি মুক্ত হয়েছে বলে তারা জানান।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী বলেন, সততা ও নিষ্ঠার সাথে মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করছি। সরকারী আইন-কানুন ও বিধিবিধান অনুসরণপূর্বক যশোর জেলা প্রশাসকের দিক নির্দেশনা মেনে কাজ করছেন।

আগামীতেও সকলের সার্বিক সহযোগিতা পেয়ে ভূমি সংক্রান্ত কাজের ধারাবাহিকতা রেখে সবার কল্যাণে কাজ করার আশা ব্যক্ত করেন তিনি। এ ছাড়া ও নতুন ভবন টিকে মডেল ভুমি অফিস হিসেবে তুলে ধরার লক্ষ্যে বিভিন্ন আঙ্গিকে সজ্জিত করে কাজ করে যাচ্ছেন বলে জানান।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম