1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
যথাযোগ্য মর্যাদায় মগনামা এসডিএফ পাবলিক স্কুলে বিজয় দিবস উদ্যাপন! - দৈনিক জনতার বার্তা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ন

যথাযোগ্য মর্যাদায় মগনামা এসডিএফ পাবলিক স্কুলে বিজয় দিবস উদ্যাপন!

মোহাম্মদ সাইফুল ইসলাম, পেকুয়া কক্সবাজারঃ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

 মোহাম্মদ সাইফুল ইসলাম, পেকুয়া কক্সবাজার।


যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবসের প্রথম প্রহরে পতাকা উত্তোলন ও নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে কক্সবাজের পেকুয়ায় মগনামা  এসডিএফ পাবলিক স্কুলে  ৫০তম  মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

বিজয় দিবসে সূর্যোদয়ের সাথে সাথে স্কুল প্রাঙ্গনে সকাল ৭: ০০ ঘটিকায় জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ ঘটিকায় স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের বিজয় র‍্যালী বের করে। অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুচ ছালাম এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র স্কুল পরিচালনা কমিটির সভাপতি রিয়াজুল করিম চৌধুরী।

অনুষ্ঠান উদ্বোধন করে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে অত্র স্কুলের প্রধান শিক্ষক আব্দুচ ছালাম বলেন, আজ ১৬ডিসেম্বর বাঙালির জীবনে এক পরমানন্দের দিন,শৃঙ্খল ভাঙার দিন,স্বাধীন আকাশে মুক্ত পাখির মতো উড়ে বেড়াবার দিন । আজকে স্বাধীনতার এই দিনে দাড়িয়ে স্মরণ করছি আমাদের আত্মত্যাগী ভাই-বোনদের যারা তাদের প্রাণের বিনিময়ে ফিরিয়ে এনেছেন আমাদের মাতৃভূমি ।

প্রিয় স্বাধীনতাভোগী দেশপ্রেমিক ছাত্র-ছাত্রী ,আজ এই মহান বিজয় দিবসে তোমাদের কাছে আমার অনুরোধ আমরা যেন কখনোই ভুলে না যাই এই রক্তঝরা ইতিহাস।বাঙালিরা তাদের জীবন উৎসর্গ করেছেন ৫২ এর ভাষা আন্দোলনে ৭১ এর স্বাধীনতা অর্জনে আমাদের তা করতে হবে না শুধু দেশপ্রেমকে জাগ্রত করে ন্যায়ের সঙ্গে কাজ করলে সোনার বাংলাকে বাস্তবে রূপ দিতে পারব । বিজয়ের অনুভূতি সবসময়ই আনন্দের। তবে একই সঙ্গে দিনটি বেদনারও। অগণিত মানুষের আত্মত্যাগের ফসল আমাদের স্বাধীনতা। আমরা গভীর শ্রদ্ধায় স্মরণ করি মুক্তিযুদ্ধের শহীদদের; যেসব নারী ভয়াবহ নির্যাতনের শিকার হয়েছিলেন তাদের।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি বলেন, জাতি গভীর ভালোবাসায়, শ্রদ্ধায় ও আবেগের সাথে পালন করছে ৫০ তম মহান বিজয় দিবস। একটি নিজস্ব ভূখন্ড, দেশপ্রাপ্তি জাতির জন্য অতুলনীয় আনন্দের। কিন্তু জাতির জীবনে একই সঙ্গে বেদনারও। ৩০ লাখ শহীদের রক্তে রঞ্জিত এই প্রিয় মাতৃভূমি। যারা শহীদ হয়েছেন-তাদের সন্তানেরা ৫০ বছর পরে কি ভাবছেন, কি তাদের অনুভূতি, কি তাদের চাওয়া-পাওয়া এবং প্রাপ্তি-অপ্রাপ্তি। আজ ১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর বুকে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্র ভূমিষ্ট হয়। বাংলাদেশের এই বিজয় ছিনিয়ে আনতে দীর্ঘ নয় মাস পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তাক্ত যুদ্ধ করেছে এ দেশের দামাল ছেলেরা।

এ যুদ্ধ ছিলো অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের জন্য যুদ্ধ, পরাধীনতার বিরুদ্ধে স্বাধীনতার জন্য যুদ্ধ, মায়ের ভাষায় কথা বলার অধিকার আদায়ের জন্য যুদ্ধ। মাতৃভুমির কপালে বিজয়ের লাল টিপ পড়াতে লাখো শহীদ তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে, হাজারো মা বোন সম্ভ্রম হারিয়েছেন। আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি লাখ লাখ বীর শহীদের যারা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য এনে দিয়েছে স্বাধীনতা। অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে যে স্বাধীনতা, আমরা পেয়েছি যে বিজয়… সেই বিজয় অর্জনের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছিলো এদেশেরই কিছু মানুষরূপী নরপশু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , অত্র স্কুলের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক এম জাফর আহমদ, সহ-সম্পাদক জোসেফ ও মঞ্জুর আলম, কোষাধক্ষ আছহাব উদ্দীন। উপস্থিত ছিলেন অত্র স্কুলের শিক্ষক ও শিক্ষার্থী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম