1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
রংপুর বিভাগে মৃত্যু আরও ১৬, শনাক্ত ৫৯২! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

রংপুর বিভাগে মৃত্যু আরও ১৬, শনাক্ত ৫৯২! জনতার বার্তা

মোঃ নাজমুল হুদা, রংপুর বিভাগীয় প্রধানঃ
  • আপডেটের সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১

মোঃ নাজমুল হুদা, রংপুর বিভাগীয় প্রধানঃ

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত আরও ৫৯২ জন শনাক্ত হয়েছেন। চলতি মাসের উনিশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২৩১ জন। গত দিনের (রোববার) তুলনায় বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে।

সোমবার (১৯ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম দৈনিক জনতার বার্তা বিডি 24 কে এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি জানান, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ছয়জন, ঠাকুরগাঁওয়ের চারজন, পঞ্চগড়ের তিনজন, দিনাজপুরের দুইজন ও কুড়িগ্রামের একজন রয়েছেন।

এ সময়ে বিভাগে ২ হাজার ২১৩ নমুনা পরীক্ষা করে ৫৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৩২ জন, ঠাকুরগাঁওয়ের ৯৩ জন, কুড়িগ্রামের ৮৭ জন, দিনাজপুরের ৮৫ জন, পঞ্চগড়ের ৭০ জন, নীলফামারীর ৬৩ জন, গাইবান্ধার ৪০ জন ও লালমনিরহাটের ২২ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৭৫ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৫ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৪১ জন, রংপুরের ১৫৮, ঠাকুরগাঁওয়ের ১৪১, নীলফামারীর ৫২, লালমনিরহাটের ৪৬, পঞ্চগড়ের ৪১, কুড়িগ্রামের ৩৯ ও গাইবান্ধার ৩৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৪ জন।

এছাড়াও নতুন শনাক্ত ৫৯২ জনসহ বিভাগে ৩৭ হাজার ৫২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ২৯৭ জন, রংপুরের ৮ হাজার ২২৩ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ২২৯ জন, গাইবান্ধার ৩ হাজার ১৬৩ জন, নীলফামারীর ২ হাজার ৮৫৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৭৩৭ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৯৩ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ২৩ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৯২ হাজার ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম