1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
রাণীশংকৈলে ইটভাটার বিষাক্ত গ্যাসে প্রায় ২০০ জন কৃষকের জমির ধান নষ্ট।জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৪:০০ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
হাইমচরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত সাগরিকা বিসিক শিল্প এলাকার একটি হোমল্যান্ড কেমিক্যাল গ্রিস কারখানায় শর্ট সার্কিট থেকে আগুন! যমুনা অয়েল কোম্পানি, ডেনমার্ক এম্বাসি, বি আরটিসি চাকরি নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক মামুন ও রহিমঃ! হাইমচরে চেয়ারম্যান পদে ১১, মেম্বার পদে ৫৭, সংরক্ষিত ২১ জনের মনোনয়ন পত্র জমা! গাইবান্ধায় জমি সংত্রান্ত ব‍্যাপারে মারপিট বাড়ীঘর ভাংচুর, থানায় অভিযোগ! ঝিনাইদহ কোটচাঁদপুরে পুলিশের বাধা উপেক্ষা করে সাবেক প্রধানমন্ত্রী বিএমপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবীতে যুবদলের বিক্ষোভ! হাইমচরে মেম্বার প্রার্থী জসিম উদ্দিন ভূইয়ার নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত! হাইমচরে নৌকা প্রতীকের প্রার্থী সাহাউদ্দিন টিটুর মনোনয়নপত্র জমা!

রাণীশংকৈলে ইটভাটার বিষাক্ত গ্যাসে প্রায় ২০০ জন কৃষকের জমির ধান নষ্ট।জনতার বার্তা

মাহাবুব আলম
  • আপডেটের সময় : সোমবার, ৭ জুন, ২০২১

মাহাবুব আলম, রাণীশংকৈল ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে নন্দুয়ার ইউনিয়নের পূর্ব বনগাঁও বি,আর,বি ইট ভাটার বিষাক্ত গ্যাস কিড়ে নিল প্রায় ২০০ জন কৃষকের শতাধিক একর জমির ফসল । সরজমিনে গিয়ে দেখা যায়, ভাটার পচ্ছিম পাশে একটি আম বাগানের আম,পটল,ভুট্টা, ধান ক্ষেতসহ গ্যাসের আগুনে সব পুড়ে গেছে। গত (৩১ মে শনিবার) এ ঘটনা ঘটে।

এ বিষয়ে অনেক কৃৃৃষক বলেন,আমাদের মুখের খাবার কেড়ে নিয়ে গেল এইবার বি,আর,বি ইট ভাটার বিষাক্ত গ্যাস। ক্ষতিগ্রস্ত কৃষক লুৎফর, হাসান, সুমন, হালিম, লালচান, বাদশা, মজিবর, বাবুল, সুলতানসহ আরো অনেকে বলেন তাদের এত বড় ক্ষতি পূরণ কিভাবে হবে। আমাদের মধ্যে অনেকেই এনজিও সংস্থা থেকে লোন করেছে। সার কীটনাশক দোকানে অনেক টাকা বাকি রয়েছে। কেউ আবার সুদের উপর টাকা নিয়ে ধান আবাদ করেছে। কিভাবে মোদের এত দেনা পরিশোধ করবো আমরা। এ নিয়ে তারা বিভিন্ন দপ্তরে মৌখিকভাবে অভিযোগ করেও কোন সুরাহা হয়নি বলে জানিয়েছেন।

এ ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতান জুলকার নাইন কোবির স্টিভ, সহকারী কমিশনার ভূমি প্রীতম সাহা, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ প্রমু। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করার পর অসুস্থ হয়ে পড়েছে ইউএনও। বিষয়টি তদন্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয় কৃষি অধিদপ্তরকে।

এ প্রসঙ্গে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ঘটনাটি তদন্ত চলছে কৃষি অধিদপ্তর ছাড়পত্র ছাড়াই বি,আর,বি ইটভাটার মালিক ইটভাটা চালিয়ে যাচ্ছে। জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ নিয়ে বি,আর,বি ইট ভাটার মালিক বিপ্লব আহমেদকে মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম