1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
রাসুল (সা.) কে কটূক্তির প্রতিবাদে মগনামায় মানববন্ধন - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন

রাসুল (সা.) কে কটূক্তির প্রতিবাদে মগনামায় মানববন্ধন

সাইফুল ইসলাম, পেকুয়া কক্সবাজার প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২

সাইফুল ইসলামঃ

ভারতে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল কর্তৃক রাসুল (সা.) কে নিয়ে করা কটূক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবিতে মানববন্ধন করেছে মগনামা অজিজিয়া মাদ্রাসার একদল শিক্ষার্থী ও সর্বস্তরের তাওহীদ জনতা মগনামা।

বৃহস্পতিবার দুপুরের নামাজের পর রাসুলের অবমাননাকর  মন্তব্য  ও কটুক্তির প্রতিবাদ ও শাস্তির দাবিবে এই কর্মসূচি পালন করেন তারা।

আজিজিয়া মাদ্রাসায় শিক্ষা পরিচালক আবুল কাশেম ফারুকী বলেন, আমরা দেখেছি ভারতে বিভিন্ন সময়ে মুসলমানদের নির্যাতন করা হয়। এনআরসির নামে মুসলমানদের নাগরিকহীন করে দেয়ার, রাষ্ট্রহীন করে দেয়ার চক্রান্ত চলছে বিজেপি সরকারের মাধ্যমে। তারই অংশ ছিল রাসুল সা. এর অবমাননা।

তিনি বলেন, বর্তমানে সারাবিশ্ব আমেরিকা, ইউরোপ এবং মধ্যপ্রাচ্যসহ সকল রাষ্ট্র যেভাবে এই বিষয়ের রাষ্ট্রীয় প্রতিবাদ জানিয়ে আসছে। আমরা বাংলাদেশ সরকারের কাছে অনুরোধ করব যাতে দ্রুত এই বিষয়ে প্রতিবাদলিপি পেশ করা হয়।

এক  শিক্ষার্থী  বলেন, ভারতে বিজেপি নেতা রাসুল (সা.) কে এবং আয়েশা রা. কে নিয়ে কটূক্তি করেছে। মুসলিম রাষ্ট্রগুলো এই কটূক্তির রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানিয়েছে কিন্তু আমাদের সরকার এখনও কোনো প্রতিবাদ বা নিন্দা জানায়নি। আমরা বিভিন্ন সময় দেখেছি ভারত হিন্দু এবং মুসলমানদের মধ্যে বিভিন্ন মন্তব্য করে অসম্প্রদায়িকতার বন্ধন নিশ্চিহ্ন করতে চায়। আমরা চাই এ ধরনের মন্তব্য যেন আর না হয়।

তিনি আরও বলেন, হযরত মুহাম্মদ সা. মুসলিম এবং মুসলিম রাষ্ট্রে একজন ভালোবাসার স্থান। তাকে নিয়ে কেউ কটূক্তি করলে সেটি একজন মুসলমান হিসেবে আমরা মেনে নেব না। বাংলাদেশ সরকারও যেন এই কটূক্তির নিন্দা জ্ঞাপন করে। ভবিষ্যতেও যেন এ ধরনের কটূক্তির না করা হয় সে বিষয়ে যেন কঠোর ব্যবস্থা নেয়া হয়।

ঘন্ট্যাব্যাপী বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সঃ) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা:) কে অবমাননা কর মন্তব্যের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন ৬৩ বছরের জীবনে মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর চরিত্র নিয়ে কেউ কখনো কোন কথা বলতে পারেনি কিন্ত আজ ১৪ শত বছর পরে কিভাবে এই মহামানবের দিকে সামান্য এক নারী আঙ্গুল তোলে অবমাননা কর করে। আমরা ভারতের নুপুর শর্মা সহ বিজেপি নেতার কঠোর শাস্তির দাবী জানাই।

সরকারের প্রতি নিন্দা প্রস্তাব এনে ভারতীয় পন্য বর্জনের দাবী জানানো হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল এলাকার  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা উদ্দেশ্যে রওয়ানা দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম