1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
শিল্প-কারখানা খোলার খবরে আনোয়ারায় রাস্তায় শ্রমিকদের ভিড়! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:০৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

শিল্প-কারখানা খোলার খবরে আনোয়ারায় রাস্তায় শ্রমিকদের ভিড়! জনতার বার্তা

নিউজ ডেস্কঃ
  • আপডেটের সময় : শনিবার, ৩১ জুলাই, ২০২১

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণরোধে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে আগামীকাল রোববার (১ আগস্ট) থেকে রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। এমন খবরে দক্ষিণ চট্টগ্রামের প্রবেশ পথ ও শিল্পজোন খ্যাত আনোয়ারায় কর্মস্থলে ফিরতে সড়কে নেমেছে শ্রমিকদের ঢল।

৩১ জুলাই (শনিবার) সকাল থেকে চাতরী চৌমহনী, কালাবিবির দিঘির মোড়, আনোয়ারা সদর আঞ্চলের শ্রমিকদের ঢল দেখা দিয়েছে চোখে পড়ার মত।
গণপরিবহন বন্ধ থাকায় ছোট ছোট যান বা আবার হেটে কেইপিজেটের হাজার হাজার শ্রমিকদের আনোয়ারায় আসতে দেখা দিয়েছে। অপর দিকে সাতকানিয়া, বাশখালী, চকরিয়াসহ চট্টগ্রাম দক্ষিণ আঞ্চলের শত শত শ্রমিকদের আনোয়ারা দিয়ে পায়ে হেটে গন্তব্যের উদ্দেশে রওনা হয়েছেন।

শনিবার সকাল থেকেই চাতরী চৌমুহনীতে প্রতিটি পরিবহনে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মত। তবে পরিবহনের সময় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছেন না যাত্রীরা।

সরেজমিন দেখা যায়, সড়ক বিভিন্ন পয়েন্টে ভাড়ায়চালিত মোটরসাইকেল, অটোরিকশা, সিএনজি ও ভ্যানগাড়িতে কর্মস্থলে ফেরা যাত্রীরা চলাচল করছেন। শ্রমিকদের অতিরিক্ত চাপে ইচ্ছেমতো ভাড়া আদায় করা হচ্ছে। এতে চরম অসহনীয় অবস্থায় দুর্ভোগে পড়েছে শ্রমিকরা।
শ্রমিকরা জানিয়েছেন, ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে রয়েছে সব শ্রমিক। গণপরিবহন বন্ধ রেখে হঠাৎ কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত ঠিক হয়নি। গণপরিবহন খুলে দিয়ে কারখানা খোলা উচিত ছিল। তা হলে এ রকম দুর্ভোগ পোহাতে হতো না তাদের।

চাতরী চৌমুহনী বাজারের ট্রাফিক বক্সের ইনচার্জ হাবিব হাসান জানান, কারখানা খুলে দেওয়ার ঘোষণায় সড়কে কর্মস্থলে ফেরা শ্রমিকদের চাপ বেড়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম