1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
সামাজিক বিপ্লব ও INVINCIBlE SMILE বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:৩৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

সামাজিক বিপ্লব ও INVINCIBlE SMILE বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১! জনতার বার্তা

মোহাম্মদ সাইফুল ইসলাম, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১

মোহাম্মদ সাইফুল ইসলাম, কক্সবাজার জেলা প্রতিনিধিঃ

“গাছ লাগান পরিবেশ বাচাঁন “
এই প্রতিপ্রাদ্য বিষয় সামনে রেখে সামাজিক বিপ্লব এবং invincible Smile এর যৌথ উদ্যোগে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার রাজাখালীর ইউনিয়নে ফৈয়জুন্নেচ্ছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাঙ্গনে জনসাধারণের মাঝে ফলজ, বনজ ও ঔষধী গাছের ৪ শতাধিক চারা বিতরণের মাধ্যমে সম্পূর্ণ হয় সবুজায়ন প্রজক্ট এর আওতায় বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১।

স্বাস্হবিধি অনুসরণ করে দ্রুত সময়ের মধ্যে সংগঠনের উপদেষ্টা মোশাররফ খালেদুন ইসলাম ও এল এম আসহাব উদ্দীনের উপস্থিতিতে চারা বিতরণ কার্যক্রম সম্পূর্ণ করা হয়।

চারা বিতরণ কার্যক্রমে উপস্থিত সংগঠনের উপদেষ্টা এবং সদস্যরা বলেন, বৃক্ষের অপর নাম জীবন। মানুষ ও সমগ্র প্রাণিকুলকে অক্সিজেন দিয়ে আপন মমতায় বাঁচিয়ে রাখে বৃক্ষ। প্রতিটি বৃক্ষ অক্সিজেনের ফ্যাক্টরী, আমাদের বন্ধু। আমাদের পরিবেশ সুরক্ষায় বৃক্ষের অবদান অপরিসীম। প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা খুব বেশী অপরিহার্য। বৃক্ষের সাথে মানুষের জীবন ওতপ্রোতভাবে সম্পৃক্ত। প্রাকৃতিক দূর্যোগ থেকে জনগণকে রক্ষা করার অনন্য নিদর্শন এই বৃক্ষ।

আকাশ-বাতাস, পানির নির্মলতা এবং জীব বৈচিত্র্যের অস্তিত্ব রক্ষায় বৃক্ষের ভূমিকা অনন্য। এই ভূমিকায় প্রতিটি মানুষের দায়িত্ব হচ্ছে অন্তত পরিবেশ সুরক্ষার সবুজায়নের এই আন্দোলনে অংশগ্রহণ করা।

এ ছাড়া বক্তৃতারা আরো বলেন, “পাণ প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্ম কে সম্পৃক্ত করি” এ স্লোগানে পরিবেশ রক্ষায় সামাজিক বিপ্লব এবং Invincible smile উদ্দেশ্য আমাদের মানব অস্তিত্বের ক্রান্তিলগ্নে তরুনদের জাগ্রত করা। পরিবেশ রক্ষায় আওয়াজ তোলা, কারণ এই লড়াই বাচবার। এই লড়াই অস্তিত্বের। পরিবেশ রক্ষার আন্দোলনকে বেগবান করতে, মানুষকে পরিবেশ সচেতন বিষয়ে উদ্বুদ্ধ করতে সামাজিক বিপ্লব এবং Invincible Smile যৌথভাবে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম