1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
সিলেটে বন্যার্তদের পাশে দাড়িয়েছে ❝গিফট ফ্রম ব্রাহ্মণবাড়িয়া❞ নামক মানবিক টিম - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৫২ পূর্বাহ্ন

সিলেটে বন্যার্তদের পাশে দাড়িয়েছে ❝গিফট ফ্রম ব্রাহ্মণবাড়িয়া❞ নামক মানবিক টিম

নিজস্ব প্রতিবেদন
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

নিজেস্ব প্রতিবেদনঃ

সিলেট-সুনামগঞ্জ সহ দেশের বিভিন্ন অঞ্চলে স্মরণকালের ভয়াবহ বন্যায় পানিবন্দি লাখ লাখ মানুষ। খাদ্য ও প্রয়োজনীয় জিনিসপত্রের অভাবে অনেকে মানবেতর জীবনযাপন করছেন। সিলেট-সুনামগঞ্জবাসীর এই দুর্যোগে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ইসলামিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। তারই ধারাবাহিকতায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার হাওরাঞ্চলের বন্যা কবলিত অসহায় সর্বহারা মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা’র বিভিন্ন মানবতার প্রেমিক ও স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে ঘটিত ❝গিফট ফ্রম ব্রাহ্মণবাড়িয়া❞ নামক মানবিক টিম।

গত ২২শে জুন (বুধবার) ব্রাহ্মণবাড়িয়া জেলা’র বিভিন্ন স্বেচ্ছাসেবী ব্যাক্তি, সংগঠন ও প্রবাসীদের সহযোগিতায় ❝গিফট ফ্রম ব্রাহ্মণবাড়িয়া❞ এর অন্যতম সমন্বয়ক মোহাম্মদ আলাউদ্দিন এর নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট একটি টিম সিলেটের গোয়াইনঘাট উপজেলার হাওরাঞ্চলে দেড় লক্ষাধিক টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করে। এতে প্রায় ২৫০ এর উপরে পরিবারের মাঝে শুকনো খাবার দেওয়া হয়।

উক্ত টিমের উদ্যোক্তা ও সমন্বয়ক মোহাম্মদ আবু হুরায়রা ইকরাম বলেন, আমরা চেয়েছি ব্রাহ্মণবাড়িয়া জেলা বাসীর পক্ষথেকে সিলেটের বন্যার্তদের মাঝে উপহার পৌঁছিয়ে দিতে। তাই আমরা অনলাইন/ভার্চুয়াল ও মাঠপর্যায়ে কালেকশনের ব্যবস্থা করি। এতে করে মাত্র দুই দিনে দেড়লক্ষাধিক টাকা কালেকশন করা হয়; যা অকল্পনীয়। আমরা ভাবতেও পারিনি; মানুষ আমাদের ডাকে এত সাড়া দিবে, এত অনুদান প্রদান করবে, এমনভাবে সহযোগিতা করবে৷ স্যালুট জানাচ্ছি সেই সব স্বেচ্ছাসেবীদের প্রতি যারা নিজ থেকে এত আগ্রহ নিয়ে সিলেট বাসীর পাশে দাড়িয়েছেন, আমাদের কে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন।

টিমের অন্যতম সমন্বয়ক মোহাম্মদ আলাউদ্দিন ও আব্দুল নূর বলেন, বর্তমানে দেশের এই ক্রান্তিলগ্নে সকল মানুষের উচিৎ সিলেটবাসীর পাশে এসে দাঁড়ানো। তাই আমরাও চেয়েছি ব্রাহ্মণবাড়িয়া জেলা’র বিভিন্ন পরিচিত স্বেচ্ছাসেবীদের কে নিয়ে সমন্বয় করে সিলেট বাসীর পাশে দাঁড়াতে। আর এই চিন্তা করেই আমরা বিভিন্নভাবে কালেকশন করি; এতে মাত্র দুই দিনে জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবীদের এত সহযোগিতা ও আর্থিক অনুদান পাবো কল্পনাও করিনি। আসলে, মিডিয়ার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া বাসীর খারাপ দিকগুলো প্রচার হলেও তাদের এই মানবতার সেবায় এই উদারতাগুলো আড়ালেই থেকে যায়।

এসময় আরো উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেন, উক্ত মানবিক টিমের অন্যতম সমন্বয়ক মোহাম্মদ জীবন আহমেদ, তোয়াহা মণি, মোহাম্মদ রাসেল, আরিফুল ইসলাম, অলিউল্লাহ (স্বপন) সহ মানবিক টিমের অন্যান্য সদস্যবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম