1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
স্বাধীনতা দিবসে উখিয়ায় দেওয়া হয় বিনামূল্যে চিকিৎসা সেবা - দৈনিক জনতার বার্তা
সোমবার, ২৭ জুন ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন

স্বাধীনতা দিবসে উখিয়ায় দেওয়া হয় বিনামূল্যে চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২

কাজল আইচ, উখিয়া কক্সবাজারঃ

স্বাধীনতা দিবস ২০২২ উপলক্ষ্যে কক্সবাজারের উখিয়ার স্থানীয় জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে প্রান্তিক উন্নয়ন সোসাইটি।

শনিবার (২৬ মার্চ) দিনব্যাপী আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপারস এর অর্থায়নে বেসরকারি উন্নয়ন সংস্থাটির উদ্যোগে উখিয়ার রাজাপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত চিকিৎসা সেবা ও ডেন্টাল ক্যাম্প কার্যক্রমে সেবা গ্রহণ করেন দুই শতাধিক স্থানীয় বাসিন্দা।

সকালে স্বাস্থ্যসেবামুলক এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

এসময় তিনি বলেন, “রোহিঙ্গাদের মানবিক আশ্রয় দেওয়া স্থানীয় জনগোষ্ঠীর সেবায় প্রান্তিকের উদ্যোগগুলো প্রশংসা দাবিদার। আশা করি সংস্থাটির এধরণের তৎপরতা অব্যাহত রাখবে।”

প্রান্তিকের বিশেষজ্ঞ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের একটি দল আগত স্থানীয় রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করেন এই কার্যক্রমে, একই সাথে বিনামূল্যে দেওয়া ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

তসলিমা বেগম (৪০) নামে রাজাপালং মাদ্রাসা এলাকার এক নারী চিকিৎসা সেবা নিতে এসে বলেন, “দীর্ঘদিন ধরে দাতের ব্যাথার কারণে কষ্ট পাচ্ছিলাম, ভালো ডাক্তার দেখাতে পারিনি পরিবারের অভাবের কারণে। এখানে এসে একটা টাকা ছাড়া চিকিৎসা করাতে পেরে খুব ভাল লাগছে।”

এই আয়োজনে রাজাপালং ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ সালাউদ্দিন, প্রান্তিকের প্রোগ্রাম কো অর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটল, চিফ একাউন্টেন্ট শিব শংকর ভৌমিক, ক্লিনিক ম্যানেজার শেখ মোহাম্মদ আবদুল্লাহ হিমেল, সিএসপি ফিল্ড ফ্যাসিলেটর মোস্তাক রায়হান হিমাদ্রি সহ অন্যান্যরা এই সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রান্তিকের নিয়মিত এই স্বাস্থ্যসেবা কার্যক্রমে এখন পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন উখিয়ার দুই হাজারের অধিক স্থানীয় বাসিন্দা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম