1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd24@gmail.com : jb editor : jb editor
হবিগঞ্জর মাধবপুরে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আশেকানে রাসুল এফজিআরএফ! জনতার বার্তা - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ

হবিগঞ্জর মাধবপুরে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আশেকানে রাসুল এফজিআরএফ! জনতার বার্তা

নিউজ ডেস্কঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

নিউজ ডেস্কঃ

“চারা রোপণ করুন, বৃক্ষে পরিণত করুন” স্লোগানকে সামনে রেখে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে আশেকানে রাসুলের বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দা’ওয়াতে ইসলামী বাংলাদেশ এর সমাজকল্যাণ বিভাগ (এফজিআরএফ)।

সারা বাংলাদেশের ন্যায় ২৭ আগস্ট ২০২১ শুক্রবার বাদ জুম্মা থেকে হবিগঞ্জর মাধবপুরের হরযত শাহ সোলেমান ফতেগাজি (রঃ) মাজার শরীফে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, দোয়া ও চারা রোপন এর মাধ্যমে শুরু হয় কর্মসূচি।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধবপুর উপজেলার ১১নং বাঘাসুরা ইউনিয়নের চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাজার শরীফের সভাপতি খাদেম খিরাজ আলি শাহ্, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোহাম্মদ সামিম আহমেদ, মোহাম্মদ সুমন মিয়া, মামুন, খাদেম রবিন শাহ, স্বাধিন, ওসমান, শাহিন, শাকিল, সিয়াম এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

দাওয়াতে ইসলামী বাংলাদেশ, শায়েস্তাগঞ্জ কাবিনার সভাপতি আব্দুল হাবিব আত্তারী এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তাগন বলেন, সবুজ পৃথিবী বিনির্মাণে দাওয়াতে ইসলামী বিশ্বব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। কেননা বৃক্ষরোপণে অগণিত দুনিয়া ও আখেরাতের কল্যাণ রয়েছে বুখারী শরীফে রাসূলে কারীম (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এরশাদ করেন, “যে ব্যক্তি গাছ রোপন করে অথবা বীজ বপন করে অতঃপর সেখান থেকে মানুষ, পাখি বা প্রাণী আহার করে তবে তা (রোপন কারীর) জন্য সদকা স্বরুপ”।

বক্তাগণ বলেন, দাওয়াতে ইসলামী বিশ্বব্যাপি মানবতার কল্যাণে বিভিন্ন কাজ পরিচালনা করে আসছে,করোনা মহামারীতে বিশ্বব্যাপী লক্ষ লক্ষ পরিবারকে খাদ্য ও অর্থ সহযোগিতা দিয়েছে, থ্যালেসিমিয়া সহ বিভিন্ন রোগীদের রক্ত প্রদান করছে, এছাড়াও করোনা আক্রান্তের মৃত্যুবরণকারীদের বিনামূল্যে দাফন-কাফনের ব্যাবস্থা করে যাচ্ছে।

বক্তাগণ দা’ওয়াতে ইসলামীর সকল কাজে সহযোগিতা করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান এবং আগামী ২ সেপ্টেম্বর দাওয়াতে ইসলামীর ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী কে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার জন্য আহ্বান জানান। সর্বশেষ পথকলি, মাঠে, শিক্ষা প্রতিষ্ঠানে চারা রোপণ ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম