1. ahekram2006@gmail.com : ah ekram : ah ekram
  2. asadmd7195@gmail.com : JB Admin : JB Admin
  3. janatarbartabd@gmail.com : jb editor : jb editor
সুশীল সমাজ গঠনে ভৈরবে ইসলামী ফ্রন্টের রমজানের তাৎপর্য শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। - দৈনিক জনতার বার্তা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৮ পূর্বাহ্ন

সুশীল সমাজ গঠনে ভৈরবে ইসলামী ফ্রন্টের রমজানের তাৎপর্য শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

মুহাম্মদ রফিকুল ইসলামঃ

সুশীল সমাজ গঠনে পবিত্র মাস মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা ভৈরব উপজেলার যৌথ উদ্যোগে রমজানের তাৎপর্য শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১০ এপ্রিল রবিবার দুপুর ০৩ ঘটিকায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ভৈরব উপজেলার অস্থায়ী কার্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ভৈরব উপজেলার সভাপতি পীরে তরিকত শাহ মুহাম্মদ খন্দকার দ্বীন ইসলাম।

উক্ত সেমিনারে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিল আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য পীরে তরিকত বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব এ. আই. এম মাহবুব উল্লাহ আল-ক্বাদেরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সচিব জননেতা আলহাজ্ব সৈয়্যদ মুজাফ্ফর আহমাদ মুজাদ্দেদী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের যুগ্ম-সাংগঠণিক সচিব কাজী মাও. জসিম উদ্দিন সিদ্দিকি আশরাফী, আলহাজ্ব মুজিবুর রহমান, পীরে তরিকত খন্দকার রুহুল আমিন আল-ক্বাদেরী, পীরে তরিকত মাও. ক্বারী উছমান গণি আল-ক্বাদেরী।

প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি যুবনেতা এড. মুহাম্মদ ইকবাল হাছান,।প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক যুবনেতা অধ্যক্ষ আবু নাছের মুহাম্মদ মোছা, দপ্তর সম্পাদক যুবনেতা খন্দকার মুফতি মোবারক হোসাইন, যুবসেনা চট্টগ্রাম মহানগর দক্ষিনের সাবেক দপ্তর সম্পাদক জি. এম মামুনুর রশীদ, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ সাইফুদ্দীন আহমাদ।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ভৈরব উপজেলার সংগ্রামী সাধারণ সম্পাদক হাজী মুহাম্মদ রুবেল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কিশোরগঞ্জ জেলার সদস্য মাও. রেদওয়ান আশরাফী, ভৈরব ফল ব্যাবসায়ী মালিক সমিতির সভাপতি হাজী মুহাম্মদ আবুল কালাম, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ভৈরব উপজেলার সহ-সভাপতি মাও. রফিকুল ইসলাম সাংগঠনিক সম্পাদক মাও. আতাউর রহমান মোজাহেদী, অর্থ-সম্পাদক মাসুদুর রহমান জলীলী, যুবসেনা কিশোরগঞ্জ জেলার সাধারণ-সম্পাদক মাও. হাফেজ জসিম উদ্দীন, সৈয়্যদ আব্দুর রউফ (রহঃ) সুন্নীয়া দাখিল মাদরাসা সুপার মাও. এমদাদুল হক্ব বখশী, মাও. রহমতুল্লাহ কামাল, মাও. মুনিরুজ্জামান ভূইয়া, পীরজাদা শফিকুল ইসলাম ফারুকী, মাও. এমদাদুল হক্ব সুন্নী আল-ক্বাদেরী, মাও. বাহার উদ্দীন আশরাফী, মাও. হাফেজ আবু তালহা, যুবনেতা মাও. বিল্লাল হোসাইন মোজাহেদী, যুবনেতা মাও. আবু হানিফ বাদল, মুফতী মুহাম্মদ সালাহউদ্দীন, মুহাম্মমদ মোজাক্কির হোসাইন সহ প্রমুখ।

সেমিনারে বক্তারা সংগঠণের সকল নেতাকর্মীসহ যুব সমাজকে রমজান মাসের চেতনা ও আত্মত্যাগ অন্তরে আহবান করে বলেন, রমজান মাস মুসলিম জাতির জন্য শিক্ষা, চেতনা, আত্মত্যাগ ও আত্মসংযমের মাস। দেশ ও জাতি গঠনে সুশীল সমাজ গঠন করতে রমজান মাসের বিকল্প নেই। সুন্নীয়ত প্রতিষ্ঠায় যার যার অবস্থান থেকে কাজ করার জন্য সংগঠণের সকল নেতাবন্দকে আহবন করা হয়। সুন্নীয়ত প্রতিষ্ঠার আন্দোলনে ছাত্রসেনার দ্বিতীয় শাহাদাত বরণকারী শহীদ লিয়াকত কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন বক্তারা আরো বলেন, ১০এপ্রিল “শহীদ লিয়াকত দিবস” ছাত্রসেনার ইতিহাসে অন্যতম গুরুত্ববহ একটি দিন। এ দিনে ১৯৮৬ সালে উগ্রবাদী সন্ত্রাসীগোষ্ঠী, ধর্মীয় লেবাসধারী রেডিক্যাল ও সহিংসতাকামী একদল ছাত্র শিবিরের কেডারের হাতে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজে নির্মমভাবে শাহাদত বরণ করেন মেধাবি ছাত্রসংগঠক, বীর সৈনিক শহীদ লিয়াকত আলী। আলোচনা সভা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় মিলাদ-কিয়াম ও মোনাজাতের মাধ্যমে সেমিনার ও ইফতার মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© ২০২০ সমস্ত অধিকার সংরক্ষিত | দৈনিক জনতার বার্তা বিডি পরিবার
কারিগরি সহায়তায় রাফিউল ইসলাম